তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ক্যান্সারে আক্রান্ত শিশু মোহাম্মদ আলীকে বাঁচাতে সহযোগিতার হাত বাড়িয়ে দিন

মানুষ মানুষের জন্য
ক্যান্সারে আক্রান্ত শিশু মোহাম্মদ আলীকে বাঁচাতে সহযোগিতার হাত বাড়িয়ে দিন

[ভালুকা ডট কম : ২৬ মার্চ]
ভালুকায় খাদ্য নালীতে ক্যান্সারে আক্রান্ত স্কুল ছাত্র মোহাম্মদ আলী এখন জীবনমৃত্যুর সন্ধিক্ষণে। অর্থের অভাবে চিকিৎসাও বন্ধের পথে। পরিবারের যা ছিল সবই ছেলের চিকিৎসায় শেষ হয়ে গেছে। বর্তমানে মোহাম্মদ আলী ঢাকার ধানমন্ডি আশিক ফাউন্ডসনে চিকিৎসালয়ে টাকার অভাবে চিকিৎসা নিতে না পেরে মৃত্যুর সাথে লড়ছে।

জানা যায়, উপজেলার পূর্ব ভালুকা গ্রামের ভ্যান চালক হতদরিদ্র মো: জালাল উদ্দিন স্ত্রী নুরজাহান, একমাত্র মেয়ে রাবিয়া এবং তিন ছেলে হযরত আলী, মোহাম্মদ আলী ও আরব আলীকে নিয়ে তার ছয় জনের সংসার। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি জালাল উদ্দিন ভ্যান চালিয়ে সারাদিন যা উপার্জন করেন, তা দিয়েই কোনো মতো সংসার চালিয়ে আসছিল। এরই মাঝে তার মেঝ ছেলে উপজেলার মিরকা রেজি: প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর ছাত্র মোহাম্মদ আলী (১০) গত সাড়ে তিন বছর পূর্বে খাদ্য নালিতে ক্যান্সারে আক্রান্ত হয়। পরিবারের যা ছিল ভ্যানচালক পিতা ইতোমধ্যে সবই ছেলের জন্য খরচ করে ফেলেছেন। তাছাড়া এলাকাবাসি ও ঢাকার জনৈক এক ব্যক্তির ৫০ হাজার টাকায় এতোদিন চিকিৎসা চলে আসছিল। এখন তিনি অর্থের অভাবে আর কোন চিকিৎসার খরচ যোগাতে পারছেন না। মোহাম্মদ আলীর চিকিৎসার জন্য আরো ১০ লাখ টাকা প্রয়োজন।

মোহাম্মদ আলীর মা নুরজাহান বেগম জানান, হাসপাতালে প্রতিদিন সিট ভাড়া দিতে হয় ২০০ টাকা, তাছাড়া থাকা খাওয়া ও ঔষধ বাবদ আরো এক হাজার ৫শত টাকা খরচ হয়। এমনকি কিছুদিন পর পর কেমোথেরাপি বাবদ আরো খরচ হয় ৫ হাজার টাকা। যা দেশের বৃত্তবানদের সহযোগিতা ছাড়া চিকিৎসা চালানো আমাদের পক্ষে আর সম্ভব নয়।

নাম প্রকাশে অনিচ্ছুক আশিক ফাউন্ডেশনের এক ডাক্তার জানান, উন্নত চিকিৎসা পেলে রোগী স্বাভাবিক জীবন ফিরে পেতে পারে। যদি কোন সুহৃদয় ব্যক্তি বা প্রতিষ্ঠান মোহাম্মদ আলীর চিকিৎসার জন্য এগিয়ে আসেন তাহলে হয়তো সে নতুন জীবন ফিরে পেতে পারে।

মোহাম্মদ আলীকে সাহায্য পাঠানোর ঠিকানা-
নুরজাহান
সঞ্চয়ি হিসাব নম্বর-৩৪২১১০৩১
সোনালী ব্যাংক, ভালুকা শাখা
মোবাইল-০১৭৭৭-০৭৫৬০৪

    



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই