তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট অসহনীয় দূর্ভোগে যাত্রীরা

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট অসহনীয় দূর্ভোগে যাত্রীরা
[ভালুকা ডট কম : ১৭ এপ্রিল]                
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হিজলতলী এলাকায় বংশাই নদীর ব্রীজের উপর যমুনা পরিবহনের তেলবাহী একটি ট্রাক বিকল হয়ে পড়ায় চন্দ্রা থেকে সুত্রাপুর পর্যন্ত বৃহস্পতিবার দুপুরে প্রায় ৬ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হলেও সড়কে হাইওয়ে পুলিশের উপস্থিতি নেই। তবে মহাসড়কের যানজট নিরসন করতে থানা পুলিশকে দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে,  দুপুর আড়াইটার দিকে বংশাই নদীর ব্রীজের উপর ওই তেলবাহী ট্রাকটি(ঢাকা মেট্রো-ট- ০৯-০০৩২) বিকল হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, খাড়াজোড়া, গোয়ালবাথান, সাহেব বাজর বাইপাস, হিজলতলী, সুত্রাপুর পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে অসহনীয় দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রী ও ব্যবসায়ীরা। মহাসড়কে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী গরুবাহী ট্রাক আটকে পড়ায় অতি গরমে ব্যবসায়ী ও যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হয়েছে। মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হলেও সড়কের ওই স্থানে কোনো হাইওয়ে পুলিশের উপস্থিতি নেই। তবে ট্রাক বিকল হওয়ার খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে যানজট নিরসন করার চেষ্টা করে। প্রায় ১ ঘন্টা পর ওই ট্রাকটি মেরামত করে নিয়ে গেলে ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হয়।

ঢাকাগামী যাত্রীবাহী বাসের যাত্রী আরফান, সুমন, শহিদুল, সালমা বেগম জানান, ওই ট্রাকটি প্রায় ১ ঘন্টা বিকল হয়ে রয়েছে। পুলিশ এক পাশ বন্ধ করে ওপর পাশ দিয়ে গাড়ি ছেড়ে দিলেও ধীর গতি হওয়ায় তীব্র যানজটের সৃষ্টি হয়। কিন্তু দুপুরে প্রখর রোদ্র তাপ গরমে অতিষ্ঠ হয়ে গেছি।

একটি বাসের চালক ফরিদ মিয়া জানান, যমুনা পরিবহনের তেলবাহী একটি ট্রাক বিকল হয়ে পড়ায় এ যানজটের সুষ্টি হয়েছে। এছাড়াও সড়কে চলাচলরত পরিবহনের চালকরা নিয়ম নীতি না মেনে রং সাইড দিয়ে নিয়ম ভেঙ্গে ওভার টেকিং করা ফলে সড়কে যানজট দূর হচ্ছে না।
এব্যাপারে গোড়াই হাইওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক(এসআই) মোজাম্মেল জানান, এরকম কোনো খবর পাইনি। তবে খুঁজ নিয়ে দেখছি।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই