তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তাড়াশে কমিটি গঠন নিয়ে মাদ্রাসায় তালা দু’দিন ধরে ক্লাস বন্ধ

তাড়াশে কমিটি গঠন নিয়ে মাদ্রাসায় তালা দু’দিন ধরে ক্লাস বন্ধ
[ভালুকা ডট কম : ১৮ এপ্রিল]
সিরাজগঞ্জের তাড়াশের চক জয়কৃষ্ণপুর এস.এন দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠনের দ্বন্দের জের ধরে স্থানীয় প্রভাবশালী একটি মহল মাদ্রাসার সুপারের অফিস ও শ্রেণী কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে। ফলে গত দু’দিন ওই মাদ্রাসা ক্লাস বন্ধ থাকায় ছাত্র-ছাত্রীদের লেখাপড়া বন্ধ রয়েছে।

মাদ্রাসার সুপার ফরহাদ হোসেন জানান, সম্প্রতি মাদ্রাসার পরিচালনা কমিটির মেয়াদ শেষ হওয়ায় নতুন কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। এ অবস্থায় তাড়াশ মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক ও স্থানীয় বাসিন্দা আমির হোসেন ওরফে আনোয়ার পরিচালনা কমিটির সভাপতি হতে তার উপর চাপ প্রয়োগ করে। কিন্তু তার কথায় রাজি না হওয়ায় বুধবার সকাল ১১ টার দিকে আনোয়ার হোসেন ও আতাব আলীর নেতৃত্বে একদল সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে স্কুলে আসে এবং তাকে মারপিট ও হত্যার হুমকি দেয়। এক পর্যায়ে তিনি সেখান থেকে কৌশলে পালিয়ে  আসেন। পরে তারা তার অফিস কক্ষ ও শ্রেণী কক্ষে তালা ঝুলিয়ে দেয়। ফলে দুইদিন ধরে মাদ্রাসার প্রায় ২৫০ ছাত্র-ছাত্রীর লেখাপড়াও বন্ধ রয়েছে।

এ বিষয়ে আমির হোসেন ওরফে আনোয়ার জানান, এলাকাবাসী তাকে পরিচালনা কমিটির সভাপতি বানানোর চেষ্টা করছে। কিন্তু সুপার তা মানছে না। তাছাড়া আতাব আলী ফোরকানিয়া মাদ্রাসার জন্য জমি দান করেছিল। কিন্তু সুপার কৌশলে সেটিকে দাখিল মাদ্রাসা উন্নীত করেছে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছিল। যে কারণে এলাকাবাসী ও কতিপয় আওয়ামীলীগ সমর্থিত লোকজন ক্ষুব্ধ হয়ে মাদ্রাসায় তালা ঝুলিয়ে দিয়েছে। এব্যাপারে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার শরীফ রায়হান কবীর জানান, বিষয়টি গতকাল সন্ধ্যায় শুনে প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছি।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই