তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

স্বাধীনতার ৪৩ বছর অতিবাহিত হলেও পলাশবাড়ীতে ফায়ার সার্ভিস স্টেশন নেই

স্বাধীনতার ৪৩ বছর অতিবাহিত হলেও পলাশবাড়ীতে ফায়ার সার্ভিস স্টেশন নেই
[ভালুকা ডট কম : ১৮ এপ্রিল]
স্বাধীনতার ৪৩ বছর অতিবাহিত হওয়ার পরও পলাশবাড়ীবাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবি একটি ফায়ার সার্ভিস স্টেশন । সেই দাবী আজও পুরণ হয়নি, হয়নি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন । যার কারণে প্রতি বছর পুড়ছে কোটি টাকার সম্পদ।

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ভৌগোলিক অবস্থানের দিক দিয়ে উপজেলার জিরো পয়েন্ট  থেকে গাইবান্ধা জেলার দুরত্ব ২১ কিলো হলেও পাশ্ববর্ত্তী সাদুল্যাপুর উপজেলার সীমানার দুরুত্ব ১ কিলো মিটার, রংপুরের পীরগঞ্জ উপজেলার সীমানার দুরুত্ব ২ কিলো মিটার, গোবিন্দগঞ্জ উপজেলার সীমানার দুরুত্ব  দেড় কিলো মিটার এবং দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার সীমানা রদুরুত্ব ৪ কিলো মিটার। পলাশবাড়ী উপজেলায় কমপক্ষে ৩ লক্ষাধিক মানুষের বসবাস হলেও  ফায়ার সার্ভিস স্টেশন হলে এর সুবিধাভোগীর মানুষের সংখ্যা দাঁড়াবে প্রায় ৮ লাখ লোকের । স্বাধীনতার পর থেকে পলাশবাড়ীবাসিসহ পাশ্ববত্তী চার থানার প্রাণের দাবী ১টি ফায়ার সার্ভিস স্টেশনের। কাগজ কলমে ও ফায়ার সার্ভিস স্টেশন তৈয়ারির জন্য জায়গা কিনলেও আজও তার বাস্তবায়ন হয়নি। যার কারণে প্রতিবছর উপজেলা শহর সহ পাশ্ববর্ত্তী উপজেলার গুরুত্বপূর্ণ হাট বাজার এবং গ্রাম গঞ্জে আগুনে পুড়ে ভষ্মিভূত হচ্ছে কোটি কোটি টাকার সম্পদ।

গাইবান্ধা হতে পলাশবাড়ী উপজেলার দূরত্ব ২১ কিলোমিটার এবং ও ইউনিয়নের দূরত্ব ৩৫ কিলোমিটার। এই উপজেলাসহ পাশ্বের ৪ থানায় বড় ধরনের অগ্নিকান্ড সংঘটিত হলে গাইবান্ধা হতে দমকল বাহিনীর গাড়ী পৌছার পূর্বেই তা পুড়ে ছাই হয়ে যায়। বর্তমানে বিশ্বয়ায়নের যুগে যোগাযোগ ব্যবস্থা সহ সকল বিষয়ে উন্নতি সাধিত হলেও ফায়ার সার্ভিস স্টেশন আজ পর্যন্ত এলাকাবাসীর এ দাবী পূরণ হয়নি। ভৌগোলিক দিক থেকে পলাশবাড়ী উপজেলা বৃহত্তর রংপুর জেলার অতীব গুরুত্বপূর্ণ স্থান। দূরুত্বের প্রশ্নে বগুড়া রংপুর এর মাঝামাঝি ঢাকা দিনাজপুর মহাসড়কের উপর অবস্থিত। পলাশবাড়ী ফায়ার সার্ভিস কেন্দ্র স্থাপন করা হলে দ্রুত কার্যকরী ব্যবস্থার মাধ্যমে এলাকা গুলো অগ্নিকান্ডের ভয়াবহ ক্ষতিগ্রস্থের হাত থেকে রক্ষা পাবে বলে এলাকার সচেতন মহল সংশ্লিষ্ট বিভাগের মাননীয় মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই