তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাজীপুরে মহাসড়ক খননের সময় গ্যাস সরবরাহ লাইনে অগ্নিকান্ডের ঘটনায় আহতদের একজনের মৃত্যু

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দুই ঘন্টা অবরোধ,যানবাহন ভাংচুর
গাজীপুরে মহাসড়ক খননের সময় গ্যাস সরবরাহ লাইনে অগ্নিকান্ডের ঘটনায় আহতদের একজনের মৃত্যু  
[ভালুকা ডট কম : ১৮ এপ্রিল]
গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গড়গড়িয়া মাস্টারবাড়ী বাজারে গ্যাস সরবরাহ লাইনের পাইপ ছিঁড়ে অগ্নিকান্ডের ঘটনায় আহতদের একজন ১৮ এপ্রিল শুক্রবার ভোর সাড়ে ৫ টায় ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে মারা গেছেন।

মাওনা হাইওয়ে থানার উপ পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, তিনি ঢাকা জেলার দোহার উপজেলার মৌরা গ্রামের আলী মাঝির ছেলে আনোয়ার হোসেন (৩৮)। তিনি মাস্টারবাড়ী বাজারের মিতা টেক্সটাইল মিল্স লিমিটেডের ইলেক্ট্রিশিয়ান। একই সাথে ওই বাজারের বিউটি ফার্মেসীতে পার্ট টাইম কাজ করতেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে ওই বাজার এলাকার সকল শ্রেণী পেশার মানুষ সকাল ৭ টা থেকে ৯ টা পর্যন্ত দুই ঘন্টা ঢাকা-মংমনসিংহ মহাসড়ক অবরোধ করে। এসময় তারা ইটপাটকেল নিক্ষেপ করে মহাসড়কের ওপর কমপক্ষে ১০ টি ছোট-বড় যানবাহনের গ্লাস ভাংচুর করে।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আজীজ হায়দার ভুঁইয়া জানান, অবরোধের খবর শুনে শ্রীপুর থানা, মাওনা হাইওয়ে থানা ও শ্রীপুর উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ ঘটনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওলাদ হোসেনর মাধ্যমে ক্ষতিগ্রস্তদের তালিকা করে আগামী তিনদিনের মধ্যে ক্ষতিপূরণের আশ্বাস দেওয়া হয়েছে। ওই আশ্বাসের পর সকাল ৯ টার দিকে এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সম্প্রসারণ কাজে নিয়োজিত ইনফ্রাটেক কনস্ট্রাকশন কোম্পানীর মহা ব্যবস্থাপক (জিএম) অলক বড়ুয়া জানান, নিহতের পরিবার ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতদের চিকিৎসার ব্যায় আমরাই চালাবো। স্থানীয়রা যেভাবেই চাই সেভাবেই আমাদের পক্ষ থেকে মসজিদ নির্মান করে দিব।

প্রসঙ্গত, ১৭ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যা পৌণে ৭ টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সম্প্রসারণ কাজের সময় মাটি খননের ভ্যাকু দিয়ে গ্যাস লাইনের পাইপ ছিঁড়ে যায়। পরে সেখান থেকে আগুন লেগে হকার্স মার্কেটের ছোট বড় অর্ধশতাধিক দোকান ও দুটি বাড়ি পুড়ে যায়। আগুনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সন্ধ্যা পৌণে ৭ টা থেকে রাত পৌণে ৯ টা পর্যন্ত সকল প্রকার যান চলাচল বন্ধ থাকে।

মাওনা চৌরাস্তা আল হেরা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আবুল হোসেন জানান, ওই বাজারের বিউটি ফার্মেসীর মালিক পল্লী চিকিৎসক মোস্তফা জামানের শরীরের ৮০ শতাংশ, ক্ষুদ্র ব্যবসায়ী নয়নের ৪০ শতাংশ পুড়ে গেছে। তারা ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। তারা আগুন থেকে তাদের দোকানের মালামাল রক্ষা করার সময় অগ্নিদগ্ধ হন। আহত অপর দম্পতি গার্মেন্ট কর্মী পথচারী সীমা (২৪) ও নাসির (৩১) কে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

শ্রীপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার তোশারফ হোসেন জানান, কিছু সব্জী দোকানসহ আগুনে মোট ৮০টি ক্ষুদ্র দোকানপাট, একটি ছাপড়া মসজিদ পুড়ে গেছে। এতে প্রাথমিকভাবে ক্ষয়-ক্ষতি ধরা হয়েছে ২০ লাখ টাকা। শ্রীপুর ও গাজীপুর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দুই ঘন্টা চেষ্টা করে ওই আগুন নির্বাপন করতে সক্ষম হয়।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই