তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সব সরকারই ভারতের কাছে নতজানু থাকে-কমরেড মনজুরুল আহসান খান

সব সরকারই ভারতের কাছে নতজানু থাকে-কমরেড মনজুরুল আহসান খান
[ভালুকা ডট কম : ১৮ এপ্রিল]
সিপিবি’র সাবেক সভাপতি কমরেড মনজুরুল আহসান খান বলেছেন- ৪৩ বছর যাবত দেশ স্বাধীন হলেও এখন পর্যন্ত আমরা পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত রয়েছি। যে কারণে দেশের মধ্য দিয়ে ৫৪ টি নদীর প্রবাহ থাকলেও পানি নেই। পানির স্তর নেমে যাওযায় দেশের টিউবওয়েল গুলোতেই পানি উঠছে না। পানির অভাবে বাংলাদেশ মরুর দেশে পরিণত হচ্ছে।

পাকিস্তান আমলে পশ্চিম পাকিস্তান ভারতের সাথে চুক্তি করে পানির সমস্যা সমাধান করলেও পূর্ব পাকিস্তানের সমস্যার সমাধান করেনি। দেশ স্বাধীনের পরও পানির বিষয়টি সমাধান হয়নি। কোন সরকাই পানি নিয়ে ভারতের সাথে দর কষাকষি করেনি। সব সরকারই ভারতে কাছে নতজানু থাকে। সরকারগুলো মনে করে ভারত যদি তাদের ওপর থেকে হাত সরিয়ে নেয় তবে তারা ক্ষমতায় থাকতে পারবে না।

তিনি বলেন, দেশের স্বার্থ রক্ষায় সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে। আন্দোলন সংগ্রামের মধ্য দিয়েই নিজেদের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। দেশের স্বার্থে সকল মানুষকে ঐক্যবদ্ধ করে পানির ন্যয্য হিস্যা আদায় করার জন্য সিপিবি ও বাসদ তিস্তা অভিমুখে লংমার্চ করছে। দেশের মানুষের সমর্থন নিয়ে আগামীতে ভারতের কাছ থেকে ন্যায্য পানির হিস্যা আদায় করা হবে। শুক্রবার সকালে সিরাজগঞ্জের বাজার ষ্টেশন স্বাধীনতা স্কয়ারে তিস্তা অভিমুখে লংমার্চ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিরাজগঞ্জ জেলা কমিউনিষ্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড ইসমাইল হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বাসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশিদ ফিরোজ, কমরেড আবু জাফর আহমদ, কমরেড রাদেকুজ্জামান রতন, কমরেড রুহিন হোসেন প্রিন্স, কমরেড নবকুমার কর্মকার প্রমুখ। সমাবেশ শেষে একটি র‌্যালী শহর প্রদক্ষিণ করে। পরে তিস্তা লংমার্চটি বগুড়ার উদ্দ্যেশে সিরাজগঞ্জ ত্যাগ করে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই