তারিখ : ১৭ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে প্রায় দেড়মাস গৃহছাড়া বৃদ্ধ বাবা-মা,সুষ্ঠু বিচারের আশায় প্রশাসনের দ্বারে

রাণীনগরে প্রায় দেড়মাস গৃহছাড়া বৃদ্ধ বাবা-মা,সুষ্ঠু বিচারের আশায় প্রশাসনের দ্বারে
[ভালুকা ডট কম : ১৮ এপ্রিল]
নওগাঁর রাণীনগরে সম্পত্তির লোভে  বৃদ্ধ বাবা মাকে মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার অভিযোগ ওঠেছে  দুই ছেলের বিরুদ্ধে। এঘটনায় থানায় অভিযোগ করলেও পুলিশ কোন ব্যবস্থা না নেয়ায় গত দেড়মাস ধরে অন্যের বাড়িতে থেকে মানবেতর জীবন-যাপন করছেন বৃদ্ধ দম্পতি। ঘটনাটি ঘটেছে উপজেলার গুয়াতা গ্রামে।
       
স্থানীয় সুত্রে জানাগেছে, ওই গ্রামের আব্দুল খালেক ওরফে বুলু (৫৮) তার স্ত্রী বেলী বেগমসহ ছোট ছেলে রুবেল হোসেন (২০) কে নিয়ে একে অন্যে থাকেন এবং মেজো ছেলে ফিরোজ হোসেন (৩০)  স্ত্রী সন্তান নিয়ে একই বাড়ির ভেতরে আলাদা  থাকেন । আরেক ছেলে উজ্জল হোসেন বসবাস করেন পার্শ্বেই আলাদা নিজ বাড়িতে। গত দেড় মাস আগে পারিবারিক ঝগড়া বিবাদের জের ধরে দুই ছেলে উজ্জল হোসেন ও ফিরোজ হোসেন সরদার বাবা, মা ও তাদের ছোট ভাই রুবেলকে মারপিট করে রাতের আধারে বাড়ি থেকে বের করে দেয়। বর্তমানে বৃদ্ধ দম্পতি গ্রামের বিভিন্ন লোকজনের বাড়ীতে থেকে মানবেতর জীবন-যাপন করছেন। এঘটনায় ন্যায় বিচার পাওয়ার আশায় ছেলেদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দাখিল করেন। এর পর থানাপুলিশ ছেলে উজ্জল হোসেনকে আটক করে থানায় রাখলেও পরের দিন পুলিশ উজ্জলকে ছেরে দেয় বলে বৃদ্ধ দম্পতিরা জানান।
    
এব্যাপারে  ছেলে উজ্জল হোসেন জানান, বাড়িতে বাবা মার কোন জায়গা নেই। আমার দাদা আমাদেরকে জায়গা লিখে দিয়ে গেছে। আর ছোট ভাই রুবেল এর জায়গা থাকলেও তা আছে প্রতিবেশিদের দখলে।
 
এব্যাপারে বৃদ্ধ বুলু দাবি করে বলেন ওই বাড়ির ভেতরে তার বাবা  ৩ নাতিকে সম্পত্তি লিখে দেবার পরও কয়েক শতক জায়গা তার রয়েছে। এরপরেও তার ছেলেরা বাড়ি থেকে মারপিট করে তাড়িয়ে দিয়েছে। তিনি আরো বলেন, শুধু বাড়ি থেকে বের করে দিয়েই ক্ষান্ত হয়নি ছেলেরা উল্টো তাদের বিরুদ্ধে মামলা দিয়েও “হয়রানী” করছে বলে জানান তিনি।তিনি বলেন, আমি বিচার চেয়ে থানায় অভিযোগ করেছি। তবে পুলিশ এখনো কোন ব্যবস্থা নেয়নি।
   
এ ব্যাপারে রাণীনগর থানার ওসি আব্দুল্লাহ আল-মাসউদ চৌধুরি জানান, অভিযোগের প্রেক্ষিতে আমি উজ্জলকে আটক করেছিলাম। তারা আপোষ করে বাবা মাকে বাড়ি তুলে নেবে  এই শর্তে তাকে ছেড়ে দেয়া হয়। কিন্তু তা  না করে উল্টো বাবাসহ অন্যদের জড়িয়ে ডাকাতি ও মারপিট সংক্রান্ত মামলা করেছে আদালতে। দ্রুত এই ঘটনার তদন্ত করে বাবা মাকে বাড়িতে উঠানোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই