তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব-কে পার্টির সকল প্রকার পদ-পদবি এবং দায়িত্ব থেকে অব্যাহতি

বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব-কে পার্টির সকল প্রকার পদ-পদবি এবং দায়িত্ব থেকে অব্যাহতি
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
বাংলাদেশে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক এর সভাপতিত্বে , পার্টির নির্বাহী কমিটির এক নিয়মিত সভা শুক্রবার ১৮ এপ্রিল ২০১৪ তারিখ অপরাহ্নে, ডিওএইচএস মহাখালিতে অবস্থিত চেয়ারম্যান কার্যালয়ে অনুষ্ঠিত হয়। আমন্ত্রিত অথিতি হিসেবে স্থায়ী কমিটির সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় দেশের বিরাজমান অস্বাভাবিক রাজনৈতিক পরিস্থিতির জন্য অবৈধভাবে মতায় অধিষ্ঠিত বর্তমান সরকারকে দায়ী করা হয়। সমস্যা-সংকুল পরিস্থিতি হতে উত্তরণের জন্য দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপির নেতৃত্বাধীন ১৯ দলীয় জোটের সঙ্গে গঠন মূলক সংলাপ অনুষ্ঠানের  আহ্বান জানানো হয় মতায় অধিষ্ঠিত রাজনৈতিক দলের প্রতি। সভায় পার্টির সাংগঠনিক পরিস্থিতি আলোচিত হয়।  

পার্টির এককালীন মহাসচিব জনাব আব্দুল মালেক চৌধুরী’র ২৩ই ফেব্রুয়ারী ২০১৪ তারিখে স্ব-ইচ্ছায় মহাসচিবের দায়িত্ব হতে অব্যাহতির অনুরোধের প্রতি, নির্বাহী কমিটি সম্মতি জ্ঞাপন করে। তবে, পার্টির সদস্য পদ থেকে পদত্যাগ না করেই, অসৎ রাজনৈতিক উদ্দেশ্যে অন্য একটি রাজনৈতিক দলের দায়িত্ব গ্রহণের কারণে, এবং ১৯ দলীয় জোট ও কল্যাণ পার্টির নাম ব্যবহার করে অবৈধ প্রচারণায় লিপ্ত হওয়ার অভিযোগে, জনাব আব্দুল মালেক চৌধুরী-কে কল্যাণ পার্টির সকল পদ-পদবি ও প্রাথমিক সদস্য-পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়। ১৯ দলীয় জোটের নাম বা বাংলাদেশ কল্যাণ পার্টির পদ-পদবি ইত্যাদি ব্যবহার করে, জনমনে বিভ্রান্তি সৃষ্ঠি না করার জন্য, আব্দুল মালেক চৌধুরীর প্রতি কঠোর সাবধান বাণী প্রদান করা হয়। ব্যাতিক্রম ঘটলে, তাঁর বিরুদ্ধে কঠোর রাজনৈতিক মান হানি ও শিষ্ঠাচার লঙ্ঘনের অভিযোগে আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য যে, ২৪শে ফেব্রুয়ারী ২০১৪ থেকে, পার্টির গঠনতন্ত্র মোতাবেক অস্থায়ী বন্দোবস্তে, অন্যতম যুগ্মমহাচিব জনাব এম এম আমিনুর রহমান, ভার প্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করে যাচ্ছেন।
বার্তা প্রেরক
মো: আল আমিন ভুইয়া রিপন
দপ্তর সম্পাদক ও প্রচার সম্পাদক
বাংলাদেশ কল্যাণ পার্টি
তারিখ: ১৯-০৪-২০১৪



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই