তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ গাউসুল আযম মাদ্রাসা আবারও উত্তপ্ত,সংবাদ সম্মেলনে শিক্ষকদের ক্লাশ বর্জনের ঘোষনা

নওগাঁ গাউসুল আযম মাদ্রাসা আবারও উত্তপ্ত,সংবাদ সম্মেলনে শিক্ষকদের ক্লাশ বর্জনের ঘোষনা
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
নওগাঁ’র আলোচিত শিক্ষা প্রতিষ্ঠান নামাজগড় গাউসুল আযম কামিল মাদ্রাসা পরিস্থিতি আবারও উত্যপ্ত হয়ে উঠেছে। বিভিন্ন ঘটনায় শিক্ষকরা আবারও শিক্ষা কার্যক্রম বন্ধসহ ক্লাশ বর্জনের ঘোষনা দিয়েছেন।

ওই মাদ্রাসার শিক্ষকদের পক্ষে নওগাঁ জেলা প্রেসক্লাব মিলনায়তনে শনিবার দুপুরে এক জনাকীর্ন সাংবাদিক সম্মেলনে এই ঘোষনা দেয়া হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নির্যাতনে শিকার কম্পিউটার শিক্ষক মোঃ ইউনুস আলী মন্ডল। সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়েছে গত ১০ এপ্রিল রাতে প্রতিষ্ঠানের কম্পিউটার ল্যাব থেকে ৮টি পিসি ও ৫টি মনিটর রহস্যজনক ভাবে চুরি হয়েছে। ক্লাশ চলাকালীন সময় ছাড়া ওই ল্যাবের চাবি ভারপ্রাপ্ত অধ্যক্ষ পিএম আদম আলীর নিকট গচ্ছিত থাকে। ঘটনার দিনও তার নিকট চাবিটি রক্ষিত ছিল। ওই দিন সকালে ল্যাবে ভিন্ন একটি তালা লাগানো ছিল।

এই ঘটনায় কোন তদন্ত বা বিশে¬ষন ছাড়াই ভারপ্রাপ্ত অধ্যক্ষ পিএম আদম আলী কম্পিউটার শিক্ষক মোঃ ইউনুস আলী মন্ডলকে পাশেই অবস্থিত মহিলা মাদ্রাসায় ডেকে নিয়ে যান। সেখানে উক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ, মহিলা মাদ্রাসার অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সামনেই মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য গত বছরের ১৫ অক্টোবর তারিখে মাদ্রাসার প্রায় ২০/২২ জন শিক্ষকদের ন্যাক্কারজনক ভাবে মারপিটসহ মামলার আসামী মির্জা মহিউদ্দিন আব্দুল কাদের মঞ্জু তাকে অশ¬ীল ভাষায় গালিগালাজ করে এবং এক পর্যায় থাপ্পর মারে।

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়েছে মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আব্দুস সাত্তারকে স্বপদে ফিরিয়ে আনতে এবং তার পুত্র ভুয়া সার্টিফিকেটধারী মাদ্রাসার শিক্ষক আমিমুল ইসলাম ইহসান আল কাদরীর অবস্থান পাকাপোক্ত করতে একের পর এক যে ঘটনাগুলো ঘটানো হচ্ছে কম্পিউটার চুরির সাজানো ঘটনায় শিক্ষক প্রহৃতের এই ঘটনা তারই অংশ বলে সাধারন শিক্ষকদের নিটক প্রতীয়মান হয়েছে।

সংবাদ সম্মেলনে প্রভাষক শহিদুল ইসলাম, আব্দুস সালাম, খলিরুর রহমান, মোস্তফা কামাল, মোজাহার উদ্দিন, আব্দুল ওয়াহেদ, উজায়ের উদ্দীর আলফী, আব্দুর রাকিব, ফরহাদ হোসেন পালোয়ান, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ.ন.ম আকরাম হোসেনসহ প্রায় ৪০ জন শিক্ষক উপস্থিত ছিলেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই