তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাজীপুরের শ্রীপুরে গ্যাসের আগুনে মৃত্যু ও দোকান পোড়ার ঘটনায় আধাবেলা ধর্মঘট

ক্ষতিপূরণের দাবীতে ব্যবসায়ীদেও তিনদিনের আল্টিমেটাম,ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধসহ কঠোর কর্মসুচীর হুমকি  তদন্ত কমিটি গঠন
গাজীপুরের শ্রীপুরে গ্যাসের আগুনে মৃত্যু ও দোকান পোড়ার ঘটনায় আধাবেলা ধর্মঘট
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গড়গড়িয়া মাস্টারবাড়ী বাজারে গ্যাস সরবরাহ লাইনের পাইপ ফেটে অগ্নিকান্ডে মৃত্যু ও দোকান পোড়ার ঘটনায় ব্যসায়ীরা ধর্মঘট পালন করেছে।

আগামী ২২ এপ্রিল মঙ্গলবারের মধ্যে যথাযথ ক্ষতিপূরণের দাবীতে ১৯ এপ্রিল শনিবার সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত তারা এ কর্মসুচী পালন করেন। বাজারের ৬’শ ব্যবসায়ী এ কর্মসুচীতে অংশগ্রহণ করেন।

অবরোধ চলাকালে এক সভায় বক্তব্য সভাপতিত্ব করতে গিয়ে গড়গড়িয়া মাস্টারবাড়ী বাজার পরিচালনা পরিষদের সভাপতি আব্দুর রব বলেন, আগুনে বাজারের ছোট বড় ব্যবসায়ী ও দুটি বাড়ির তিন কোটি ২০ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে একটি তালিকা তৈরী করা হয়েছে। আগামী মঙ্গলবারের মধ্যে ক্ষতিপূরণ পরিশোধ করতে হবে। অন্যথায় মঙ্গলবারের পর থেকে ঢাকা-ময়নসিংহ মহাসড়ক অবরোধ ও মাস্টারবাড়ী এলাকায় সড়ক সম্প্রসারণ কাজ বন্ধ রাখতে বাধ্য করা হবে।

প্রসঙ্গত, ১৭ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যা পৌণে ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সম্প্রসারণ কাজে ভ্যাকু দিয়ে মাটি খননের সময় গ্যাস লাইনের পাইপ ফেটে যায়। পরে সেখান থেকে আগুন লেগে ছোট বড় অর্ধশতাধিক দোকান ও দুটি বাড়ি পুড়ে যায়। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সন্ধ্যা পৌণে ৭টা থেকে রাত পৌণে ৯টা পর্যন্ত সকল প্রকার যান চলাচল বন্ধ থাকে। আগুনে ওই বাজারের বিউটি ফার্মেসীর মালিক পল্লী চিকিৎসক মোস্তফা জামানের শরীরের ৮০ শতাংশ, তার কর্মচারী আনোয়ার হোসেনের ৪০ শতাংশ, চক্ষুদ্র ব্যবসায়ী নয়নের ৪০ শতাংশ পুড়ে গেছে। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন আনোয়ার হোসেন শুক্রবার ভোরে মারা যান। তারা আগুন থেকে মালামাল ও নিজেদের রক্ষা করার সময় অগ্নিদগ্ধ হন। আহত অপর দম্পতি গার্মেন্ট কর্মী সীমা (২৪) ও নাসির (৩১) কে প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার আজীজ হায়দার ভুঁইয়া জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সম্প্রসারণ কাজে নিয়োজিত প্রতিষ্ঠান ইনফাটেক কনস্ট্রাকশন কোম্পানী লিমিটেডের মহা ব্যবস্থাপক অলক বড়–য়ার সাথে কথা বলে ক্ষতিপূরণের আশ্বাস দেওয়া হয়েছে। এ ঘটনায় শুক্রবার গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেবাস্টিন রেমাকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে কমিটিকে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই