তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বকশীগঞ্জে ফুটপাত দখল করে সরকার দলীয় শ্রমিক নেতাদের চাঁদাবাজী

বকশীগঞ্জে ফুটপাত দখল করে সরকার দলীয় শ্রমিক নেতাদের চাঁদাবাজী
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
বকশীগঞ্জে ভূমি অফিসের চারপাশের জমিসহ রাস্তার দু’ধারে অবৈধ দখলের কবলে পড়েছে পৌরশহর। ফলে রাস্তা সংকুচিত হয়ে চলাচলে দুর্ভোগ পোহাচ্ছে।অপরদিকে, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী নিরাপত্তার ঝুঁকি নিয়ে চলাচল করছে। অবৈধ স্থাপনা থেকে প্রতিমাসে চাঁদাবাজী করে সরকার দলীয় শ্রমিক নেতারা হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

সরেজমিনে দেখা গেছে, পৌর শহরের উপজেলা পরিষদ মহাসড়কের দু’ধারে প্রায় ২ কিলোমিটার রাস্তার দু’ধারে অবৈধভাবে ফুটপাত ব্যবসায়ীদের দখলে রয়েছে। এসব ফুটপাত ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলায় রাস্তা সংকুচিত হয়ে গেছে।

এছাড়া উপজেলা ভূমি অফিসের চারপাশে ২.৫৫ একর জমির মধ্যে অফিস ছাড়া বাকি জমি স্থানীয় কতিপয় প্রভাবশালীদের ছত্রছায়ায় দখল করে কাঁচাবাজারসহ বিভিন্ন ব্যবসায় চালিয়ে যাচ্ছে। মাতৃসদন থেকে মালীবাগ মোড়, ঝংকার সিনেমা হল থেকে পুরাতন গরুহাটি পর্যন্ত রাস্তার দু’পাশে গড়ে উঠেছে অবৈধ এসব স্থাপনা।এছাড়া বকশীগঞ্জ উলফাতুন্নেছা সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সামনে রাস্তার কোলঘেঁষে মাইক্রোবাস, সিএনজিস্ট্যান্ড স্থাপন করা হয়েছে।

জানাগেছে, এখান থেকে প্রতিদিন পাচঁ শতাধিক সিএনজি ও অর্ধশত মাইক্রোবাস জামালপুর, শেরপুর, রাজিবপুর, রৌমারী, সানন্দবাড়ীসহ বিভিন্ন এলাকায় চলাচল করছে। একারনে বালিকা বিদ্যালয়ের সামনে সকাল থেকে রাত পর্যন্ত শত শত মানুষের সমাগম ঘটে এবং যানবাহনের ভিড় লেগে থাকে। ফলে বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী চলাচল করতে প্রায় ইভটিজিং শিকার হচ্ছে।

এলাকাবাসীর অভিযোগ এবিষয়ে বারবার প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হলেও অজ্ঞাত কারণে কার্যকর কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না।অভিযোগ রয়েছে, মাইক্রোবাস ও সিএনজি থেকে প্রতিমাসে কয়েক লাখ টাকা চাদাঁবাজি করে সরকার দলের কতিপয় শ্রমিক নেতা ভাগাভাগি করে নেয়। এই চাদাঁবাজির  একটি ভাগ পুলিশকে দেয়া হয়।

এই ব্যাপারে শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক জয়নাল আবদীন বলেন পৌর শহরে কোন ষ্ট্যান্ড নেই। তাই আমরা সেখানে স্ট্যান্ড বানিয়ে সিএনজি ও মাইক্রোবাস চালিয়ে আসছি। এছাড়া যথানিয়মে পৌরকর পরিশোধ করে গাড়ী চালায়।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই