তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাতীয়পাটির নেতার অনৈতিক কর্মকান্ডের অভিযোগে নীলফামারীর একটি স্কুলে তালা

জাতীয়পাটির নেতার অনৈতিক কর্মকান্ডের অভিযোগে নীলফামারীর একটি স্কুলে তালা,শিক্ষার্থীদের ক্লাশ বর্জন
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডোমার পৌর জাতীয়পাটির সাধারন সম্পাদক আসাদুজ্জামান চয়নের অনৈতিক কর্মকান্ডের অভিযোগ তুলে  তার অপসারন ও বিচারের দাবিতে নীলফামারী ডোমার উপজেলা শহরের শহীদ স্মৃতি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শনিবার সকালে তালা দিয়ে বিক্ষোভ করেছে ক্ষুদ্ধ অভিভাবকেরা। এ সময় পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলেও কমলমতি শিক্ষার্থীরা তাদের অভিভাবকদের নির্দেশে   ক্লাশ বর্জন করে।

একাধিক অভিভাবকরা অভিযোগ করে বলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি  আসাদুজ্জামান চয়নের অনৈতিক কর্মকান্ডের কারনে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিনষ্ট হচ্ছে। কমলমতি শিক্ষার্থীরা প্রকাশ্যে দেখেছে একজন শিক্ষিকা নিয়ে চয়ন কি করে। তাই তার অপসারন ও বিচারের দাবিতে স্কুলে তালা দেয়া হয় এবং শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে।
    
 অপর দিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক সাংবাদিকদের বলেন গত বৃহস্পতিবার( ১৭ এপ্রিল) বেলা ১১ টার দিকে স্কুল কমিটির সভাপতি আসাদুজ্জামান চয়নের এসে বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শীলা রাণী দাসের  সাথে কথা বলছিলেন। এসময় তার স্ত্রী সেখানে উপস্থিত হয়ে  শিক্ষিকাকে লাঞ্চিত করেন। তাদের চিৎকারে এলাকার মানুষ এগিয়ে এসে তাদের কে সহ অন্যান্য শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশের সহযোগীতায় পরিস্থিতি নিয়ন্ত্রণ আসে।’ প্রধান শিক্ষক আরো জানায় ওই ঘটনার রেশ ধরে শনিবার সকালে এলাকার অভিভাবককরা স্কুলের প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ করে। পরে স্কুলের সভাপতি চয়ন সাহেব এসে তালা ভেঙ্গে ফেলে। তবে কোন শিক্ষার্থী স্কুলে না আসায় ক্লাস হয়নি।
           
এ দিকে  বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আসাদুজ্জামান চয়নের স্ত্রীর বিরুদ্ধে লাঞ্চিত ও হুমকী প্রদানের অভিযোগ করে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শীলা রাণী দাস ডোমার থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন।তিনি জিডিতে উল্লেখ করেন গত বৃহস্পতিবার বিদ্যালয়ে কর্মরত অবস্থায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আসাদুজ্জামান চয়নের স্ত্রী হুমায়রা আক্তার রিয়া  অর্তকিতভাবে তাঁকে আক্রমন করে লাঞ্চিত এবং বিভিন্ন হুমকী প্রদান করেন।
             
এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি  আসাদুজ্জামান চয়ন- স্কুলের শিক্ষিকার সাথে তার অনৈতিক সর্ম্পকের অভিযোগ অস্বীকার করে বলেন,‘রাজনীতিতে আমি ডোমার পৌর জাতীয় পাটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। পরবর্তী পৌর নির্বাচনের সম্ভাব্য প্রার্থী আমি। আমাকে রাজনৈতিকভাবে হেয় করার উদ্দেশ্যে  কিছু ব্যক্তি আমার স্ত্রীকে ভুল বুঝিয়ে দিয়ে ওই ঘটনা ঘটিয়েছে।’
ডোমার  থানায় তার স্ত্রীর বিরুদ্ধে স্কুলের শিক্ষিার জিডির ব্যাপারে তিনি বলেন,‘কেউ অন্যায় করলে তার শাস্তি সে ভোগ করবে। এ বিষয়ে আমার বলার কিছু নেই।’
            
ওই শিক্ষিকার জিডির অভিযোগ অস্বীকার করে সভাপতির স্ত্রী হুমায়রা আক্তার রিয়া সাংবাদিকদের বলেন,‘ ওই শিক্ষিকার কারণে চার বছর ধরে আমার সংসারে অশান্তি বিরাজ করছে। গত বৃহস্পতিবার সকালে স্কুল চলাকালিক স্কুলের একটি ঘরে  তাদের দুজনের অবস্থানের খবর পেয়ে আমি সেখানে ছুটে যাই। গিয়ে আপত্তিকর অবস্থা তাদের দেখে ফেলায় আমার স্বামী  আমাকে ধরে রাখে এবং ওই শিক্ষিকা আমাকে শারিরীক ভাবে লাঞ্চিত করে। এরপর বিদ্যালয়ের একটি কক্ষে আমাকে আটক করে রাখে। খবর পেয়ে আমার স্বজনরা এসে আমাকে সেখান থেকে উদ্ধার করে।’

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কফিল উদ্দিন জানান, এঘটনায় শিক্ষিকা শীলা রাণী দাস মানহানি ও হুমকির অভিযোগ করে গত বৃহস্পতিবার সন্ধ্যায় স্কুল কমিটির সভাপতির স্ত্রীর বিরুদ্ধে একটি জিডি করেছেন।
শনিবার বিদ্যালয়ের অভিভাবকরা তালা দেয়ার কথা স্বীকার করে তিনি বলেন,পুলিশ ঘটনাস্থলে পৌচ্ছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই