তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইল মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডারের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলনে

নান্দাইল মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডারের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলনে
[ভালুকা ডট কম : ২৩ এপ্রিল]
ময়মনসিংহের নান্দাইল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মাজহারুল হক ফকিরের বিরুদ্ধে সংসদের ব্যাংক হিসেব থেকে গোপনে ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ তুলেছেন সাধারণ মুক্তিযোদ্ধারা।

বুধবার দুপুরে নান্দাইলের শহীদ শাহনেওয়াজ স্মৃতি পাঠাগার মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধারা এ অভিযোগ করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের আরেক সাবেক কমান্ডার গাজী আব্দুস সালাম ভূঁইয়া বীরপ্রতিক, মো. সাহেব আলী ভূঁইয়া, সুজয় কুমার দে, লুৎফুর রহমান ভূইয়া সহ প্রায় ৫০ জন মুক্তিযোদ্ধা প্রমুখ।

অভিযোগে মুক্তিযোদ্ধারা উল্লেখ করেন ২০১৩ সালের ২১ অক্টোবর মুক্তযোদ্ধা সংসদের নির্বাচনি তফশিল ঘোষণা করা হয়। এরপর থেকে কমান্ডের দায়িত্ব উপজেলা নির্বাহি কর্মকর্তার (ইউএনও) কাছে হস্তান্তর করার কথা। তৎকালীন কমান্ডার মাজহারুল ইসলাম ফকির সংসদের যাবতীয় কাগজপত্র ও কার্যালয়ের চাবি ইউএনও’র কাছে হস্তান্তর করলেও ব্যাংক হিসেবের চেক বই নিজের কাছে রেখে দেন। পরবর্তীতে ওই ব্যাংক হিসেবে থেকে তিনি গোপনে ৫০ হাজার টাকা উত্তোলন করেন। অর্থ উত্তোলনের ঘটনাটি এতদিন চাপা থাকলেও সম্প্রতি ফাঁস হয়ে গেলে সাধারণ মুক্তিযোদ্ধারা ক্ষুদ্ধ হয়ে নান্দাইল উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. অহিদুল ইসলামের কাছে মৌখিকভাবে অভিযোগ করে এই অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি করেন।

ইউএনও অহিদুল ইসলাম বলেন তিনি ওই সময় দায়িত্বে ছিলেন না। পরে ব্যাংকে খোঁজ নিয়ে এ ঘটনাটি জানতে পেরে সাবেক কমান্ডারকে উত্তোলন করা অর্থ ব্যাংক হিসেবে জমা করার নির্দেশ দিয়েছেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই