তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে পিতার লাশ নিয়ে পাষন্ড পুত্রের কান্ড

রায়গঞ্জে পিতার লাশ নিয়ে পাষন্ড পুত্রের কান্ড
[ভালুকা ডট কম : ২৪ এপ্রিল]
রায়গঞ্জ উপজেলার সলঙ্গায় পিতার লাশ ঘরে তালাবদ্ধ করে আটকে রেখে বোনের অংশের জমি লিখে নিয়েছে এক পাষন্ড ভাই। হতভাগ্য বোন বুধবার উপজেলার ধানগড়া সাব-রেজিষ্টারী অফিসে গিয়ে ভাইকে জমি লিখে দিয়ে পিতার লাশ অবমুক্ত করেছে। ততক্ষণে প্রচন্ড গরমে ২দিন আগের লাশ দিয়ে দুর্গন্ধ ছড়াচ্ছিল।

ঘটনাটি ঘটেছে উপজেলার সলঙ্গা থানার নলকা ইউনিয়নের বোয়ালিয়ারচর গ্রামে। ঐ গ্রামের মৃত করম আলীর পুত্র মজিবর রহমান খাঁর (৬৮) ছেলে মানছুর রহমান খাঁ বিপত্নীক পিতাকে ঠিকমত ভরণ পোষণ করতো না। বৃদ্ধ অসুস্থ্য পিতার কষ্ট সহ্য করতে না পেরে ঢাকায় একটি গার্মেন্টস কারখানায় কর্মরত মেয়ে মর্জিনা খাতুন প্রায় ৬ মাস আগে পিতাকে নিজের কাছে নিয়ে যায়। সেখানে মেয়ের সযত্ন পরিচর্যায় চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে মজিবর খাঁ মারা যান।  পিতার শেষ ইচ্ছা অনুযায়ী মঙ্গলবার সন্ধ্যায় মর্জিনা স্বামীকে সাথে নিয়ে গ্রামের বাড়িতে পিতার লাশ দাফনের জন্য নিয়ে আসে। মর্জিনার পাষন্ড ভাই মানছুর মর্জিনা ও তার স্বামী আকতার হোসেনকে রাতে লাশসহ ঘরে আটকে রাখে। এরপর গ্রামবাসীকে ডেকে সে অভিযোগ করে বোন ও ভগ্নিপতি তার পিতাকে মেরে ফেলেছে। বিচার না হওয়া পর্যন্ত তার পিতার লাশ সে দাফন করতে দিবে না। থানা-পুলিশ করবে। এব্যাপারে বুধবার সকালে ঐগ্রামের মঙ্গলা খাঁর বাড়িতে স্থানীয় প্রধানদের শালিসী বৈঠক বসে। দুপুর পর্যন্ত দেন দরবার করে বৈঠকে সিদ্ধান্ত হয় পিতার সম্পত্তির প্রাপ্ত অংশ ১৫ শতক জমি মর্জিনা তার ভাই মানছুরকে রেজিষ্ট্রি করে দিবে। তার পর লাশ দাফন হবে। শেষ খবর পাওয়া পর্যন্ত নিরুপায় হয়ে হতভাগিনী মর্জিনা খাতুন পাষন্ড ভাইকে জমি লিখে দিতে ধানগড়া সাবরেজিষ্ট্রারী অফিসে গিয়েছে। অপরদিকে  হতভাগ্য পিতার ২ দিনের লাশ দাফন কাফনহীন অবস্থায় ঘরে পড়ে আছে। এঘটনায় স্তম্ভিত হয়ে গেছে এলাকার মানুষ।

নলকা ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিকের সাথে যোগাযোগ করলে তিনি জানান-বৃদ্ধ মজিবর খাঁর স্বাভাবিক মৃত্যু হয়েছে। এনিয়ে ভাই-বোনের মধ্যে সৃষ্ট বিরোধ নিষ্পত্তির জন্য তিনি গ্রাম্য প্রধানদের উপর দায়িত্ব দিয়েছিলেন। লাশ ঘরে রেখে জমি বেজিষ্ট্রারী করতে যাওয়ার এই অমানবিক ঘটনার বিষয়ে তিন্ িকিছু জানেননা। সলঙ্গা থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাসের সাথে যোগাযোগ করলে- এব্যাপারে তার কিছু জানা নেই এবং ঘটনাটি মর্মান্তিক বলে তিনি মন্তব্য করেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই