তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাজীপুরের চৌরাস্তা থেকে রানা প্লাজা পর্যন্ত শ্রমিকদের পদযাত্রা

রানা প্লাজা ধ্বসের ঘটনায় হতাহতদের স্মরণে
গাজীপুরের চৌরাস্তা থেকে রানা প্লাজা পর্যন্ত শ্রমিকদের পদযাত্রা
[ভালুকা ডট কম : ২৪ এপ্রিল]
গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে রানা প্লাজা অভিমুখে পদযাত্রা শুরু করেছে শ্রমিক কর্মচারীরা। রানা প্লাজা ধ্বসের সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তি, হতাহতদের পরিবারের ক্ষতিপূরণ এবং শ্রমিকদের ন্যায্য মজুরি ও নিরাপত্তার দাবিতে বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে এ পদযাত্রা শুরু হয়।  

বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় কমিটি এই পদযাত্রার আয়োজন করে। পদযাত্রা শুরুর প্রাক্কালে চান্দনা চৌরাস্তায় এক সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা সভাপতি মশিউর রহমান খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি আ ক ম জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জল রায়, জেলা সাধারণ সম্পাদক আব্দুল হালিম প্রমুখ। এসময় ২৪ এপ্রিল সব কারখানায় ছুটি ঘোষণা ও দিনটিকে গণহত্যা দিবস পালনের দাবি জানিয়ে  প্রচারপত্র বিলি করা হয়।
 
কেন্দ্রীয় সভাপতি আ ক ম জহিরুল ইসলাম জানান, চান্দনা চৌরাস্তা ছাড়াও পদযাত্রাটি গাজীপুর মহানগরের কোনাবাড়ি, কাশিমপুর বাজার মোড়, জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে, বাইপাইল মোড়, নবীনগর, জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে পথসভা করবে। এছাড়া রানা প্লাজায় নিহতদের স্মরণে তৈরি স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ শেষে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিকে রানা প্লাজা ধ্বসের এক বছর পূর্তিতে নিহতদের স্মরণে ও হতাহতদের ক্ষতিপূরণের দাবীতে জেলার বিভিন্ন স্থানে পোশাক শ্রমিকরা সমাবেশ ও বিক্ষোভসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই