তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আওয়ামীলীগ অফিস পোড়ানো মামলায় বেলকুচির বিএনপি’র ৩২ নেতাকর্মী জেলহাজতে

আওয়ামীলীগ অফিস পোড়ানো মামলায় বেলকুচির বিএনপি’র ৩২ নেতাকর্মী জেলহাজতে
[ভালুকা ডট কম : ২৪ এপ্রিল]
সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা আওয়ামীলীগ অফিস ভাংচুর ও পোড়ানো মামলার আসামী বিএনপির ৩২ নেতাকর্মীকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। আসামীরা বৃহস্পতিবার দুপুরে স্বেচ্ছায় আদালতে উপস্থিত হয়ে আইনজীবির মাধ্যমে জামিন আবেদন করলে জেলা ও দায়রা জজ আব্দুস সালেক জামিন আবেদন নামঞ্জুর করে তাদের জেল-হাজতে প্রেরনের নির্দেশ দেন।

আটকৃতরা হলো- বেলকুচি পৌর বিএনপির প্রচার সম্পাদক জাহিদুল হক মোল্লা, যুবদলের সহসভাপতি আলী হোসেন, যুগ্ম আহবায়ক রফিক ওরফে কাটা রফিক, স্বেচ্ছাসেবক দলের নুর মোহাম্মদ, শ্রমিক দলের জামাল উদ্দিন, বিএনপি ও যুবদল নেতা আবুল কাশেম, বিশা, মোশতাক, সাইদুল, শহিদুল, আব্দুল্লাহ মোক্তার মন্ডল, পলাশ, হাশেম, শরিফ, আলম, লিয়াকত, হোসেন আলী, রশিদ আকন্দ, জাফর, নাছিম, আনোয়ার, ছানোয়ার,নজরুল, ইয়াছিন, ফিরোজ, মুন্না, লুৎফর, ফিরোজ, জাফর, আতিক ও জব্বার প্রমুখ।

মামলার সূত্রে  জানা যায়, জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীকে চাঁদে দেখা গেছে এমন গুজব ছড়িয়ে জনতাকে আ’লীগের বিরুদ্ধে উত্তেজিত করে গত বছরের ৩ মার্চ ভোরে জামায়াত-বিএনপির কর্মীরা পৌরসভার চালা বাজারে আওয়ামীলীগ অফিসে হামলা চালিয়ে অফিসে রক্ষিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি, চেয়ার, টেবিল, টিভি ভাংচুর করে পুড়িয়ে দেয়।

এ ঘটনায় উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আব্দুল মালেক তালুকদার বাদী হয়ে ৩১২ জনের বিরুদ্ধে বেলকুচি থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে বেলকুচি থানার এস.আই ফারুক হোসেন ২৮৪ জনের নামে আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এদের মধ্যে ৩২জন বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নাম মঞ্জুর করে তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। রাষ্ট্রপক্ষে এ্যাড. আব্দুর রহমান ও আসামী পক্ষে এ্যাড. আব্দুর রাজ্জাক আতা মামলাটি পরিচালনা করেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই