তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নীলফামারীতে বাউবির ৩৭শিক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চিত

নীলফামারীতে বাউবির ৩৭শিক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চিত
[ভালুকা ডট কম : ১৮ জুন]
কর্তৃপক্ষের গাফিলতির কারণে নীলফামারীতে অনিশ্চয়তায় পড়েছেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ/বিএসএস দ্বিতীয় সেমিস্টারের ৩৭শিক্ষার্থী। পরীক্ষায় অংশগ্রহণ করেও বিশ্ববিদ্যালয় ফলাফল না করায় চরম বিপাকে পড়েছেন তারা।

ভুক্তভোগী শিক্ষার্থী রিপন কুমার মজুমদার জানান, (শিক্ষার্থী নম্বর ১১-০-২৩-২৪১-০৮৪) পরীক্ষায় অংশগ্রহণের নিয়মানুযায়ী টাকা জমা এবং ফরম পূরণ করে ২০১৩ সালে মশিউর রহমান ডিগ্রী কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করি কিন্তু চলতি বছর ফলাফল প্রকাশ হলে আমারসহ ৩৭ জনের ফলাফল আসেনি বিশ্ববিদ্যালয় থেকে। পরে জানতে পারি বিশ্ববিদ্যালয়ে আমাদের নাম নিবন্ধিত হয়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, বাউবি নীলফামারী উপ আঞ্চলিক কেন্দ্র থেকে পরীক্ষার্থীদের তথ্য প্রেরণে গাফিলতি করেছেন কর্তৃপক্ষ। এক্ষেত্রে নীলফামারী সেকশন অফিসারের অবহেলার কারণে ফলাফল প্রকাশে এমনটা হয়েছে বলে অভিযোগ করছেন জুলফিকার আলী ও সিরাজুল ইসলাম।

শিক্ষার্থীদের অভিযোগ পরীক্ষার সময় আমাদের কাছে হাজিরা খাতায় যে স্বাক্ষর নেয়া হয়েছিল সেটি বিশ্ববিদ্যালয়ের প্রেরিত নয়। সেকশন অফিসার প্রকৃত ঘটনা আড়াল করে সান্তনা দেওয়ার জন্য স্বাক্ষর করে নিয়েছেন।তবে বাউবি নীলফামারী উপ আঞ্চলিক কেন্দ্র সুত্র জানায়, বিশ্ববিদ্যালয়ে নীলফামারীর ১৬ এবং জলঢাকার ২১জনের যাবতীয় তথ্য প্রেরণ করা হয়েছে কিন্তু কি কারণে ফলাফল প্রকাশ হয়নি তা বোঝা যাচ্ছে না।

এদিকে ফলাফল প্রকাশ না হওয়ায় ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে তাদের। আদৌ ফলাফল প্রকাশ হবে কিনা তা জানাতে পারছেন না কর্তৃপক্ষ। ভুক্তভোগীদের অভিযোগ এ বিষয়ে জানতে গেলে নীলফামারী সেকশন অফিসার তাদের সাথে খারাপ আচরণ করেন এমনকি কোন তথ্য দিতে অপারগতা প্রকাশ করছেন।

ফলাফল প্রকাশ না হওয়ার বিষয়টি নিশ্চিত করে উপ আঞ্চলিক কেন্দ্রের সেকশন অফিসার দেওয়ান সাইফুল ইসলাম বলেন, বিষয়টি বিশ্ববিদ্যালয়ে সংশ্লিষ্ঠ সকলকে জানানো হয়েছে। তবে আদৌ ফলাফল প্রকাশ হবে কি না এমন তথ্য দিতে না পারলেও বলছেন যে কোন সময় হতে পারে। এক্ষেতে তার কোন গাফিলতি ছিল না বলে মন্তব্য করেন তিনি। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই