তারিখ : ২১ জুলাই ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কথাসাহিত্যিক শেখ মোরশেদ আহমদের নাগরিক শোকসভা

কথাসাহিত্যিক শেখ মোরশেদ আহমদের নাগরিক শোকসভা
[ভালুকা ডট কম : ২২ জুন]
শেখ মোরশেদ আহমেদ ছিলেন একজন আলোক মানুষ। সাহিত্যের বহু শাখায় বিচরণ করেও তিনি ছিলেন মূলত আত্মসন্ধানী, বিবেকবান ও গণমুখি মানুষ। তাঁর অকাল প্রয়াণে বাংলা কথা সাহিত্যে হারালো একজন নতুন পথ সন্ধানী লেখককে আর আমরা হারালাম হৃদয়বান একজন নতুন পথ সন্ধানী লেখককে আর আমরা হারালাম হৃদয়বান পরম আপনজনকে। জীবন ও কর্মের জন্য  শেখ মোরশেদ নিশ্চয়ই স্মরণীয় হবেন।

শেখ মোরশেদ আহমেদ নাগরিক শোকসভা কমিটি কর্তৃক আয়োজিত ২১ জুন সন্ধ্যায় ককসবাজার  সাংস্কৃতিক কেন্দ্রে কবি সিরাজুল হক সিরাজের সভাপতিত্বে ও কবি হুমায়ূন ছিদ্দিকী সঞ্চালনায়  অনুষ্ঠিত শোক সভার শুরুতে বিশ্বের সকল সদ্য প্রয়াত অকাল লেখকের স্মরণে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে শ্রদ্ধা জানানো হয়। বক্তরা শেখ মোরশেদের মহানুভবতা ও প্রতিভার ভূয়সী প্রশংসা করে স্মৃতিচারণ করেন। তাঁরা বলেন- মোরশেদ ছিলেন একাধারে সংগীতজ্ঞ ও নতুন ধারার কথাশিল্পী, বিচক্ষণ আইনজ্ঞ এবং নিবেদিত প্রাণ সমাজকর্মী। একজন সফল, প্রাণোচ্ছ্বল, সর্বাঙ্গ  সুন্দর মানুষের উদাহরণ ছিলেন তিনি। তারা শেখ মোরশেদের আত্মাার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার বর্গের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করেন।

নাগরিক শোকসভার সদস্য সচিব কবি মানিক বৈরাগীর সূচনা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন পুষ্পকরথ সম্পাদক আদিবাসী কবি হাফিজ রশিধ খান। বক্তব্য রাখেন এডভোকেট আমজাদ হোসেন,  কবি-প্রাবন্ধিক খালেদ হামিদী, কবি সুলতান আহমেদ, নাট্যজন কামরুল হাসান, কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইয়াহিয়া খান কুতুবী, কবি খালেদ মাহবুব মোর্শেদ, নাগরিক শোকসভার যুগ্ম আহবায়ক অধ্যাপক সরওয়ার কামাল , সঙ্গীতায়তনের সাধারণ সম্পাদক এঢভোকেট সেলিম নেওয়াজ, গল্পকার সোহেল ইকবাল, প্রয়াত শেখ মোরশেদ আহমদ’র ভাগিনা মুহাম্মদ রুবেল প্রমূখ। মোরশেদ’র জীবনী পাঠ করেন কবি ও সম্পাদক  আলী প্রয়াস, প্রকাশকের কথা বলেন ‘আত্মজ ময়ূখ’র প্রকাশক কবি ও সম্পাদক মনির ইউসুফ।





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শোক সংবাদ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই