তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সৈয়দপুর কলেজ স্টাডি সেন্টারে নকলের দায়ে ১৬ পরীক্ষার্থী বহিস্কার

বাউবি’র বি,এ/ বিএসএস পরীক্ষা
সৈয়দপুর কলেজ স্টাডি সেন্টারে নকলের দায়ে ১৬ পরীক্ষার্থী বহিস্কার
[ভালুকা ডট কম : ০৪ জুলাই]
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) বিএ/বিএসএস পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে (নকল) ১৬ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।শুক্রবার নীলফামারীর  সৈয়দপুর কলেজ স্টাডি সেন্টার পরীক্ষা কেন্দ্রে ওই বহিস্কার করা হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শফিকুল ইসলাম পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এসে অসদুপায় অবলম্বনের অভিযোগে ওই পরীক্ষার্থীদের বহিস্কার করেন।
                                                                                                                                                                                              জানা গেছে, গত ২৭ জুন থেকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে বিএ/ বিএসএস পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার সকাল ৯টা থেকে দুুপুর ১২টা পর্যন্ত ছিল ইংরেজী বিষয়ের পরীক্ষা। সৈয়দপুর কলেজ স্টাডি সেন্টারে এবারে বিএ/ বিএসএস পরীক্ষার্থী রয়েছে ৩৪৯ জন। শুক্রবার ইংরেজী (বিইন-১৩০১) বিষয়ের পরীক্ষায় অংশ নেন ২৯৩ জন। সৈয়দপুর কলেজ  পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শফিকুল ইসলাম। কেন্দ্র পরির্দশনকালে ইউএনও অসদুপায় অবলম্বনের দায়ে ১৬ পরীক্ষার্থীকে বহিস্কার করেন। পরীক্ষা কেন্দ্র সংশ্লিষ্ট সূত্র জানায়,পরীক্ষার্থীতে দেহ তল্লাশি করে ওই নকল পাওয়া যায়।সৈয়দপুর কলেজ স্টাডি সেন্টারের সমন্বয়কারী উপাধ্যক্ষ নার্জিজ বানু , অসদুপায় অবলম্বনের দায়ে ১৬ শিক্ষার্থী বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, বাংলদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচারক এ জেড এম মাসুদ মাহ্মুদ মল্লিক শুক্রবার আকস্মিক সৈয়দপুর কলেজ স্টাডি সেন্টার পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করতে আসেন। তাঁর উপস্থিতিতে পরীক্ষা কেন্দ্রে ওই বহিস্কারের ঘটনা ঘটে।এ সময় সৈয়দপুর কলেজ পরীক্ষা কেন্দ্রে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের বলেন, দেশের অন্যান্য পরীক্ষা কেন্দ্রে তুলনায় সৈয়দপুর কলেজ স্টাডি সেন্টার পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠু,সুন্দর,শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই