তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঈদের আনন্দে ভারতীয় পটকা ফাটানোর প্রতিযোগিতায় পঞ্চগড়ের শিশুরা

ঈদের আনন্দে ভারতীয় পটকা ফাটানোর প্রতিযোগিতায় পঞ্চগড়ের শিশুরা
[ভালুকা ডট কম : ২৮ জুলাই]
ঈদুল ফিতর উদযাপন করার লক্ষে জেলার তেঁতুলিয়া  উপজেলার গ্রাম-গঞ্জ, পারা-মহল্লার ভারতীয় পটকা ফাটানোর প্রতিযোগিতায় মেতে উঠেছে শিশুরা। আর এ সমস্ত দেখেও প্রশাসন না দেখার ভান করে নিচ্ছুপ ভূমিকা পালন করছে।সকাল, থেকে মধ্য রাত পর্যন্ত এই পটকার আওয়াজে আতংকিত হচ্ছে এলাকার সাধারণ মানুষ। সরেজমিনে উপজেলার ভজনপুর বাজার সহ কয়েটকি গ্রাম ঘুরে দেখা গেছে এর বাস্তবতা ।

সুত্রে জানাগেছে বাংলাদেশী গরু চোরা কারবারীরা ভারত হতে এ সমস্ত পোটকা এনে দেশের অভ্যন্তরে বিভিন্ন কসমেটিস্, কনফেসনারী ও মুদির দোকানে বিত্রি করছে । তাই শিশু কিশোরেরা হাতের নাগালে পটকা পেয়ে র্নিবিগনে পোটকা ফাটানোর প্রতিযোগিতায় মেতে উঠেছে।

সুধী মহলের প্রশ্ন? সীমান্ত পেরীয়ে বাংলাদেশে কিভাবে আসছে এ সমস্ত পোটকা। সীমান্তে কাটা টারের বেড়া, বিজিবি, বিএসএফের যৌথ টহল তার পরেও দেশের অভ্যন্তরে এ সমস্ত ভারতীয় পটকা?সচেতন মহলের দাবি দ্রুত এ সমস্ত ভারতীয় পোটকা বিক্রি বন্ধ করা না গেলে যে কোন মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের কোন দূর্ঘটনা। কিশোরেরা হারাতে পারে হাতের কোবজী, দু-চোখ ও ঝলসে যেতে পারে মুখ মন্ডল সহ সমস্থ শরীল।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই