তারিখ : ১৭ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় শতাধিক মাঠে ঈদ জামাত একটিতেও নেই মহিলাদের জন্য কোন ব্যবস্থা

ভালুকায় শতাধিক মাঠে ঈদ জামাত একটিতেও নেই মহিলাদের জন্য কোন ব্যবস্থা  
[ভালুকা ডট কম : ২৮ জুলাই]
মঙ্গলবার পত্রিত ঈদুল ফিতর মুসলমানদের বৃহৎ ধর্মিয় অনুষ্ঠানের মাঝে এটি অন্যতম। এ দিন মুসলমানরা একই দিনে একই স্থানে ধনি গরিব একই সারিতে ঈদের নামাজ আদায় করবে। ঈদের নামাজ শেষে ধনি-গরিব দলমত নির্বিশেষে হাত মিলিয়ে কুলাকুলি করে ভুলে যাবে অতিতের সব হিংসা বিদ্বেষ, জন্ম হয় ভ্রাতৃত্ববোধ।

সেই মুল্যবোধের বিশ্বাস নিয়ে উপজেলার ১টি পৌরসভা সহ ১১টি ইউনিয়নের প্রায় শতাধিক স্থানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। এ সব ঈদগাহে প্রায় দেড় লাখ মুসলমান নামাজ আদায় করবে বলে আশা কারা হচ্ছে। শতাধিক স্থানে ঈদের নামাজ আদায়ের ব্যবস্তা হলেও কোথাও মহিলাদের ঈদের নামাজের কোন ব্যবস্থা করা হয়নি।

সুত্রে জানাযায়, ভালুকা পৌরসভার সবচেয়ে বড় ঈদের নামাজ অনুষ্ঠিত হয় ভালুকা বাজার ঈদগাহ মাঠে। এ বৃহৎ মাঠে পৌরসভা সহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা  এসে ঈদের নামাজ আদায় করতে আসেন। এরমাঠে নামাজ অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। এ ছাড়াও উপজেলা পরিষদ মাঠে নামাজ অনুষ্ঠিত হবে সকালে ৯টায়। ৫নং ওয়ার্ডে ভালুকা ফাজিল মাদ্রাসা মাঠে নামাজ অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। পৌরসভার প্রতি ওয়ার্ডে ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে।

পৌরসভার পাশাপাশি উপজেলার প্রতিটি ইউনিয়নে বিভিন্ন স্কুল এবং মাদ্রাসা মাঠে ঈদের নামাজের বড় জামায়াতের আয়োজন করা হয়েছে। এ ছাড়াও প্রতিটি প্রায় ওয়ার্ডে ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে। অধিকাংশ ঈদের জামায়াত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এ সব ঈদ গাহের নিরাপত্তার জন্য পুলিশ প্রশাসন,পৌর মেয়র ও  ইউয়িন চেয়ারম্যানগণ নিরাপত্তা কর্মী ও গ্রাম পুলিশ নিয়োজিত করবে।

কিছু কিছু মুসল্লি প্রতি বছর, আবার কেউ কেউ উৎসাহিত হয়ে কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদ গাহে নামাজ আদায়ের জন্য সেই গভীর রাতে রওয়া দেয়  বিভিন্ন যান বাহন যোগে। মনের আত্ন তৃপ্তির জন্য ছুটে যায় লাখ মুসল্লির ঈদে জামায়াতে। উপজেলা ডাকাতিয়া ইউনিয়নের দৌলা গ্রামে ৪০টি পরিবার সৌদি আরবের সাথে মিল রেখে গতকাল সোমবার ঈদের নামাজ আদায় করে ফেলে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই