তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ঈদের জামাতকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ২০

গৌরীপুরে ঈদের জামাতকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ২০
[ভালুকা ডট কম : ৩১ জুলাই]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের রুকনদ্দিপুর গ্রামে ঈদের জামাতকে কেন্দ্র করে মঙ্গলবার (২৯ জুলাই) কয়েক দফা সংঘর্ষে কমপক্ষে ২০জন আহত হয়েছে। পুলিশ সুরুজ আলীর পুত্র আল আমিন (২৩)কে গ্রেফতার করেছে। বুধবারও দু’গ্রুপের মাঝে উত্তেজনা বিরাজ করছিল। বৃহস্পতিবার সালামত খার পুকুরের পাড় কেটে ১একর ৩০শতাংশ জমির মাছ বিলে ছেড়ে দিয়েছে।

প্রত্যক্ষদর্শীদের সূত্র জানায়, রুকনদ্দিপুর ঈদগাহ মাঠে ঈদের জামাত নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলছিল। এ বিরোধকে কেন্দ্র করে ইউপি মেম্বার মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে ঈদগাহ মাঠের মাত্র ১০গজ দূরে মসজিদে পৃথক জামাত অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় ঈদগাহ মাঠে ঈদের জামাতে খুতবা পাঠের সময় মসজিদের মাইকের উচ্চ শব্দে বিঘ্ন ঘটে। এ নিয়ে গ্রামবাসীর পক্ষে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমা-ার ফজলুল হক মাইকে অযথা মাইকে কথা বলার নিষেধ দেন। ফজলুল হক জানান, এরপরেই মসজিদের ভিতর থেকে লাঠিসোটা নিয়ে মুসুল্লীদের ওপর হামলা চালায়। মাদরাসা গৃহ ভাংচুর ও দেয়ালের ইট খোলে নিক্ষেপ করে।

সংঘর্ষে গুরুত্বর আহত আঃ সুবানের পুত্র রফিকুল ইসলাম (৩৫), হরমজ আলীর পুত্র আঃ বারেক (৫০), সমশের আলীর পুত্র মানিক মিয়া (৫০), আঃ জলিলের পুত্র আবুর হাসিম (৪৫)কে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন নজরুল ইসলাম (৩২), বাক প্রতিবন্ধী জুয়েল মিয়অ (৩০), আজিজুল হক (৪০), এমদাদুল হক (২৬), রাসেল মিয়া (৩৫), আব্দুল মালেক (৩০), আমিনুল ইসলাম (৩০)সহ ২০/২২জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই