তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঈদে বিনোদন কেন্দ্রে চলছে উপচেপড়া ভিড়

ঈদে বিনোদন কেন্দ্রে চলছে উপচেপড়া ভিড়
[ভালুকা ডট কম : ৩১ জুলাই]
পবিত্র ঈদুল ফিতরের দিন থেকে ঈদ উৎসবের মধ্যে বিনোদন কেন্দ্রে চলছে উপচেপড়া ভিড়। দেশের উত্তরাঞ্চলের রংপুর বিভাগের স্বপ্নপুরী, রামসাগর,  নীলসাগর ও তিস্তা ব্যারাজ,  ভিন্নজগত, মায়া ভূবন, দেবীগঞ্জের করতোয়া ব্রীজ,বাংলাবান্ধার জিরো পয়েন্টে  তরুণ-তরুণীদের ভিড় রয়েছে।

সৈয়দপুর সেনানিবাসে অবস্থিত মিনি চিড়িয়াখানায় উপচেপড়া ভিড় বিদ্যমান। ভিড় থাকবে সপ্তাহ খানিক ধরে। শহরের শিশু ও তরুণ-তরুণীদের পাশাপাশি গ্রামাঞ্চল এবং বাইরে থেকে ঈদের ছুটিতে বেড়াতে আসা শিশুদের কারণে ভিড় আরো বেড়েছে। নীলসাগরের বিশাল দীঘির চারদিকে রয়েছে নানা প্রজাতির গাছ- গাছালির সমাহার। পানি আর সবুজ মিলে সে এক অপররুপ দৃশ্য ছায়া ঘেরা দীঘির চারপাশ বাঁধানো। শান বাঁধানো দীঘির চারপ্রান্তে- রয়েছে সিঁড়ি। এসব সিঁড়ি গোসল করার ঘাট হিসাবে ব্যবহৃত হয়। এছাড়া দীঘির পাড়ে পাকা রাস্তার কিছুদুর পর পর দর্শনার্থীদের জন্য রয়েছে সুদৃশ্য বিশ্রামাগার, ছাতা প্রকৃতির বসার স্থান। এখানে শিশুদের জন্য সীমিত আকারে দোলনা, নাগরদোলার ব্যবস্থা রয়েছে।

শীতকালে সাইবেরিয়াসহ শীতপ্রধান দেশগুলো থেকে আসা অতিথি পাখিদের কলকাকলিতে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। এটিই মুলত নীলসাগরের প্রধান আকর্ষণ। মাঝপুকুরে বসে ভিনদেশী হাজার পাখির মেলা। দীঘিতে ফোটে শাপলা। শাপলার পাতায় পাখির অস্তিত্ব অসাধারণ ও প্রাকৃতিক দৃশ্যে যোগ করে ভিন্ন মাত্রা। প্রকৃতির অপূর্ব দৃশ্য দেখতে এখানে ছুটে আসেন নানা বয়সের মানুষ। কল্পকাহিনী ঘেরা নীলসাগরে প্রতিবছর চৈত্র সংক্রান্তিতে বসে ‘বারুনীস্নান’ মেলা। মেলায় থাকে মানুষের উপচেপড়া ভিড়। এখানে এসে পাওয়া যায় প্রকৃতির নিবিড় ছোঁয়া, শত ব্যস্ততার যান্ত্রিকতা এড়াতে ও ক্লান্তি দূর করতে তাই নীলফামারীর মানুষ ছুটে আসেন এখানে। শুধু নীলফামারীই নয়, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রংপুর ও দিনাজপুরসহ আশেপাশের কয়েকটি জেলা থেকেও বিপুল সংখ্যক মানুষ এখানে বেড়াতে, আড্ডা দিতে আসেন। এখানে ছোট চিড়িযাখানা রয়েছে। তবে তাতে কোন জীবজন্ত নেই। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই