তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শতভাগ পাস করল তারঘাট আনছারিয়া সিনিয়র মাদ্রাসা

শতভাগ পাস করল তারঘাট আনছারিয়া সিনিয়র মাদ্রাসা
[ভালুকা ডট কম : ২১ আগস্ট]
জাতি গড়ার শ্রেষ্ঠ কারিগর শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টা, পরিচালনা কমিটির সহযোগীতা ও অধ্যক্ষের একাগ্রতায় এবারও নান্দাইলের ঐতিহ্যবাহী তারঘাট আনছারিয়া সিনিয়র মাদরাসা আলিম পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

অব্যাহত রেখেছে শিক্ষার মানোন্নয়নে ধারা বাহিকতা। ঘোষপালা কেন্দ্রে আলিম পরীক্ষায় একমাত্র প্রতিষ্ঠান তারঘাট আনছারিয়া সিনিয়র মাদ্রাসা ৫৮জন শিক্ষার্থী সকলেই ভাল ফলাফল অর্জনে সক্ষম হয়েছে। জিপিএ পেয়েছে শিক্ষার্থী মোঃ শফিকুল ইসলাম। বিগত দিনে উক্ত মাদ্রাসায় জেডিসি ও দাখিলে জিপিএ ৫ পেয়ে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে।

২০১৩ ইং সনে আলিম পরীক্ষায় শিক্ষার্থী মোঃ মিজানুর রহমান বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডে ৯ম স্থান অধিকার করে বর্তমানে সে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছে। জানা যায়, প্রাচীন দ্বীনি প্রতিষ্ঠানটি প্রতি বছর ভাল ফলাফল করলেও অবকাঠামোগত উন্নয়নের অভাবে বিরাজ করছে ভগ্নদশা। মান্দ্বাতার আমলে তৈরী ঘরে চলছে সরকারের

যুগপযোগী  শিক্ষার কার্যক্রম। প্রয়োজনীয় শ্রেনী কক্ষের অভাবে জাতির ভবিষ্যৎ কচি মনের শিক্ষার্থীরা টিন শেডে প্রচন্ড উত্তাপের মধ্যে বসে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। পাকা যে ভবনটি রয়েছে তা বিভিন্ন সময় সমাজ সেবীদের দানের মাধ্যমে তৈরী হয়। যেখানে শিক্ষাকার্যক্রম চলে ঝুকির মধ্য দিয়ে। ফলে শিক্ষক-শিক্ষার্থী নানা সমস্যার ভারে জর্জরিত। প্রতিষ্ঠানটি বাজারের ভিতরে অবস্থিত হওয়ায় বাউন্ডারী ওয়াল অত্যাবশক। শিক্ষার্থীদের শারিরীক ও মানসিক  বিকাশে খেলাধুলা অপরিহার্য কিন্তু অপ্রিয় হলেও সত্য সামান্য বৃষ্টিতে মাঠটি তলিয়ে যায়। ব্যাহত হচ্ছে সহপাঠ্যক্রমিক কার্যাবলী।

শরীর চর্চা শিক্ষক মোঃ ্ইনামুল ইসলাম জানান, মাঠের অভাবে খেলাধুলা থেকে শিক্ষার্থীরা বঞ্চিত হচ্ছ্।ে ফলে পিটি প্যারেড ছাড়া আর করার কিছু নেই। আলিম শিক্ষার্থী নাসির বলেন, আমরা সরকারের নিকট আধুনিক শিক্ষা ব্যবস্থার সুযোগ চাই। পরিচালনা কমিটির সভাপতি মোঃ ইফতেকার উদ্দিন ভূইঁয়া বিপ্লব বলেন, শিক্ষার মানোন্নয়নে কমিটির সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে। অধ্যক্ষ মোঃ আব্দুর রহিম জানান, শিক্ষকবৃন্দ,পরিচালনা কমিটির সহযোগিতার বদৌলতে ভাল ফলাফল সম্ভব হচ্ছে। অবকাঠামোগত উন্নয়ন হলে নান্দাইলে আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে দাড় করাতে সক্ষম হব। তিনি চলতি অর্থ বছরে ফ্যাসিলিটিজ ভবন নির্মাণে সুযোগ্য সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খাঁন তুহিনের সু-দৃষ্টি কামনা করেন।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই