তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

উত্তরাঞ্চলের উন্নয়ন করতে প্রধান মন্ত্রীর নির্দেশ - মন্ত্রী

উত্তরাঞ্চলের উন্নয়ন করতে প্রধান মন্ত্রীর নির্দেশ - মন্ত্রী
[ভালুকা ডট কম : ২৮ আগস্ট]
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, উত্তরাঞ্চলের কৃষক  যে ধান উৎপাদন করে ওই ধানের চাল সারা দেশের মানুষ খায়, অথচ উত্তরাঞ্চলের উন্নয়ন হয়না । এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন উত্তরাঞ্চলের উন্নয়নের জন্য। এখন আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে উত্তরাঞ্চলের উন্নয়ন শুরু করেছি। উন্নয়ন করাই আমাদের লক্ষ্য।

বৃহস্পতিবার দিন ব্যাপী নীলফামারী জেলা সদরে গোরগ্রাম, লক্ষিচাপ ও চড়াইখোলা ইউনিয়নে ৪ কোটি ৭৮ লাখ ৭৪ হাজার ৭১৮ টাকা ব্যায়ে ৮টি প্রকল্পের নির্মান কাজের ফলক উম্মোচন করে ওইসব অনুষ্ঠানে মন্ত্রী এ সব কথা বলেন।

এ সময় এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক,সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ হক মাহমুদ,সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান,জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক,সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী,পৌর আওয়ামীলীগের সভাপতি মুশফিকুল ইসলাম,জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাহিদুল ইসলাম,নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, সদর উপজেলা প্রকৌশলী মতিয়ার রহমান প্রমুখ।

এলাকাবাসীর উদ্যেশ্যে মন্ত্রী বলেন,আপনারা খেযাল রাখবেন যেন কাজ ভাল হয়। কাজে ত্রুটি দেখলে ঠিকাদারকে বলবেন, না শুনলে আমাদের বলবেন। তিনি বলেন, অলিগলি সব রাস্তা পাকা করা সম্ভব না, তবে মুল সব রাস্তা পাকা করা হবে।দেশে শান্তি বিরাজ করলে উন্নয়ন হবে। কিন্তু ৫ জানুয়ারীর মত জালাও পোড়াও করলে উন্নয়ন হবে না। মন্ত্রী বলেন, টক শোতে আমাদের সমালোচনা হচ্ছে আমরা কিন্তু গলা টিপে ধরি নাই। মিটিং মিছিল করেন,সরকারের সমালোচনা করেন, কিন্তু রাস্তা ঘাট পুল কালভার্ড  নষ্ট করবেন না।  জনগণ আমাদের না চাইলে আমরা বিরোধী দলে যাব।

মারামারি কাটাকাটি ,ধর্মের ভুল বোঝানো কোন রাজনীতি নয়। আমরা উন্নয়নের রাজনীতি করতে চাই, আপনারা সহযোগীতা করবেন।স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় এসব প্রকল্পের মধ্যে রয়েছে ৪৯ লাখ ১০ হাজার ২২৭ টাকা ব্যায়ে গোড়গ্রাম ইউনিয়নের পোড়ার হাট থেকে চৌরঙ্গী  হাট পর্যন্ত সড়ক উন্নয়ন,গোড়গ্রাম ইউনিয়নের কিত্তনিয়া পাড়ায় ৯ লাখ ২২ হাজার ৭৮৭ টাকা ব্যায়ে অসচ্ছল মুক্তিযোদ্ধা উপেন্দ্র নাথ রায়ের বাস ভবন নির্মান,লক্ষিচাপ ইউনিয়নে ৯ লাখ ২২ হাজার টাকা ব্যায়ে অসচ্ছল মুক্তিযোদ্ধা অমুল্য রতন রায়ের বাসভবন নির্মান।লক্ষিচাপ ইউপি থেকে চৌরঙ্গী হাট পর্যন্ত ৪৯ লাখ ৪৩ হাজার ৮২৮ টাকা ব্যায়ে সড়ক উন্নয়ন।৪১ লাখ ৫১ হাজার ৫৬৩ টাকা ব্যায়ে লক্ষিচাপ ইউনিয়নের কচুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ববন নির্মান। এক কোটি ৭৬ লাখ ৩২ হাজার ৮২৬ টাকা ব্যায়ে লক্ষিচাপ চৌরঙ্গী সড়কে গার্ডার ব্রীজ নির্মান।এককোটি ৩৬ হাজার ৮৮৪ টাকা ব্যায়ে চাপড়া ইউনিয়নের বাবড়ীঝাড় থেকে কচুকাটা সড়কে ৬০ মিটার গার্ডার ব্রীজ নির্মান,ও ৭ লাখ ৭৯ হাজার ৮১৬ টাকা ব্যায়ে বাবরীঝাড় থেকে হাজারী হাট পর্যন্ত সড়ক উন্নয়ন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই