তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরের এমপি’র ব্রহ্মপুত্র নদভাঙ্গনে ক্ষতিগ্রস্থ ২টি গ্রাম পরিদর্শন

গৌরীপুরের এমপি’র ব্রহ্মপুত্র নদভাঙ্গনে ক্ষতিগ্রস্থ ২টি গ্রাম পরিদর্শন
[ভালুকা ডট কম : ২৮ আগস্ট]
ময়মনসিংহের গৌরীপুর  উপজেলার ভাংনামারী ইউনিয়নে ব্রহ্মপুত্র নদভাঙ্গনের শিকার ২টি গ্রাম  বৃহস্পতিব্রা (২৮আগষ্ট) পরিদর্শন করেছেন সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ ক্যাপ্টেন (অঃ)মজিবুর রহমান ফকির এমপি।

তিনি  ট্রলার যোগে উল্লেখিত ই্উনিয়নের খোদাবক্সপুর ও ভাটিপাড়া  গ্রামে যান এবং ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলে তাদের শান্তনা দেন। তিনি  বিষয়টি সংসদে উত্থাপন করে প্রযোজনীয় অনুদানের ব্যবস্থা করার আশ্বাস দেন ক্ষতিগ্রস্থদের। ্এ সময় এমপির সাথে ছিলেন, ইউএনও দুর-রে শাহওয়াজ, জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি বিশিষ্ট সমাজ সেবক শরীফ হাসান অনু, সাবেক ইউপি চেয়ারম্যান ও আ’লীগ নেতা ফজলে মাসুদ,ভাংনামারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, গৌরীপুরের সাবেক ছাত্রলীগ নেতা সোমনাথ সাহা ও বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ নেতুবৃন্দ।

উল্লেখ্য গত ১৫ দিনের টানা বৃষ্টি ও বন্যার পানিতে ব্রহ্মপুত্র নদ ভাঙনে উল্লেখিত ২টি গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়, মসজিদ, মাদ্রাসা, শত শত ঘরবাড়ি, রাস্তাঘাট ও ফসলি জমি নদ গর্ভে বিলীন হয়ে গেছে। পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ময়মনসিংহ কার্যলয়ের উপ-সহকারী প্রকৌশলী ইউনুস আলী জানিয়েছেন এ ভাঙন রোধে  প্রায় দেড় কিলোমিটার এলাকায় অস্থায়ী প্রতিরক্ষা বাঁধ নির্মাণ করতে হবে। তাহলে নদভাঙ্গনে বিপুল ক্ষয়ক্ষতির সম্ভাবনা অনেকটা কমে যাবে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই