তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তিস্তার পানি বিপদসীমার নিচে নেমেছে,বানভাসীদের মাঝে সরকারের ত্রান বিতরন

তিস্তার পানি বিপদসীমার নিচে নেমেছে,বানভাসীদের মাঝে সরকারের ত্রান বিতরন
[ভালুকা ডট কম : ২৯ আগস্ট]
অবশেষে একটানা ১৩ দিন বিপদসীমার উপর দিয়ে প্রবাহের পর শুক্রবার সকাল ৬টা থেকে তিস্তার পানি ডালিয়া পয়েন্টে বিপদসীমার নিচে নেমে এসেছে। বিকাল ৩টায় পানি প্রবাহ ছিল বিপদসীমার ৭ সেন্টিমিটার নিচে। ফলে নীলফামারীর ডিমলা ও জলঢাকা উপজেলার ১০ ইউনিয়নের বন্যা পরিস্থিতি কিছু উন্নতি ঘটলেও বানভাসীরা ঘরে ফিরতে পারছেনা।

বানের পানিতে তলিয়ে থাকা ঘরবাড়ি গুলো এখন লন্ডভন্ড হয়ে রয়েছে। অপর দিকে পানি কমায় তিস্তায় ভাঙ্গন শুরু হয়েছে। ডিমলা উপজেলার পূর্বছাতনাই ইউনিয়নের ঝাড়শিঙ্গেশ্বর এলাকায় তিস্তার নদীর পাড় ভাঙ্গতে থাকায় সেখানকার ১০টি পরিবার তাদের ঘরবাড়ি অন্যত্র সরিয়ে নিয়েছে বলে জানান ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ।

এ ছাড়া উজান থেকে যে ঢলের পানি আসছে তা শুক্রবার লালচে কাদা মাটির পরিবর্তে ঘোলা পানিতে পরিনত হয়েছে। তবে পানিতে একটা উটকো গন্ধ রয়েই গেছেই বলে জানান খোকার চরের হারুন মিয়া।এদিকে সরকারের পক্ষ থেকে দেয়া বন্যায় চরমভাবে ক্ষতিগ্রস্থ জলঢাকা উপজেলার ৫শত পরিবার ও ডিমলা উপজেলায় ২হাজার ৪০ টি পরিবারের মাঝে ২০ কেজি করে চাল বিতরন করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই