তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁর মান্দায় শহীদ মামুন স্মরনে আলোচনা সভা ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত

নওগাঁর মান্দায় শহীদ মামুন স্মরনে আলোচনা সভা ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ৩০ আগস্ট]
নওগাঁর মান্দা উপজেলায় শহীদ মামুন স্মরনে আলোচনা সভা ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।শনিবার দুপুরে মান্দার গোটগাড়ি শহীদ মামুন হাইস্কুল ও কলেজ মিলনায়তনে একুশে উদযাপন পরিষদ এর আয়োজন করে।

ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ এসএম জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে একুশে উদযাপন পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ময়নুল হক মকুল, উপদেষ্টা কবি আতাউল হক সিদ্দিকী, সাধারন সম্পাদক এমএম রাসেল, সদস্য এ্যাড: আশরাফুল ইসলাম বসির, শহীদ মামুনের বড় ভাই এমএ মুজাহিদুল ইসলাম, সহযোদ্ধাএ্যাড: শাহজাহান ও ইব্রাহিম হোসেন প্রামানিক, গনিত প্রভাষক আখতারুজ্জামান, সহকারী শিক্ষিকা মাহফুজা খাতুন প্রমূখ বক্তব্য রাখেন। পরে শহীদ মামুন স্মরনে জীবনের উপর সাধারন জ্ঞান ও রচনা প্রতিযোগীতায় ১৮জন বিজয়ীদেরকে পুরষ্কৃত করা হয়।

উল্লেখ্য, শহীদ মামুন এবং শাহজাহান ১৯৭১ সালে ২৬ আগষ্ট সকালে রেডিওর ম্যাকার বনিজের নিকট হতে পুরাতন রেডিও সংগ্রহ করে দুজনে জেলার নিয়ামতপুরের উদ্দেশ্যে রওনা হন। মামুন রেডিওর মধ্যে দুটি এবং শাহজাহান ঔষধের প্যাকেটে দুটি গ্রেনেড ভরে নিয়ে হাটতে থাকেন। মান্দায় নদী পার হওয়ার পর তারা সিদ্ধান্ত পরির্বতন করে দু’জনে দু’দিক যাবেন বলে ঠিক করেন। শাহজাহান সোনাপুর হয়ে পরানপুর হরিপুর এবং মামুন সাহাপুর হয়ে কালিকাপুর যাবেন।

মামুন ঠিক করলেন কালিকাপুর যেয়ে পিস কমিটি সদস্যের উপর আক্রমন করবেন। আক্রমন ঠিকই করল কিন্তু দূর্ভাগ্যবসত গ্রেনেডটি বিষ্ফোরিত হলো না। কোন কিছু না বুঝে তিনি ঝোপের মধ্যে লুকিয়ে পড়েন। এমন সময় এক মহিলা সন্ধান দিলে পিস কমিটির হাতে ধরা পড়েন মামুন এবং ২৭ আগষ্ট মামুনকে নিশংশভাবে হত্যা করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই