তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জিয়া দেশের গণতন্ত্র রক্ষার্থে বিএনপি প্রতিষ্টা করেছিলেন

উখিয়ায় বিএনপি’র ৩৬তম প্রতিষ্টা বার্ষিকী’তে বক্তারা
জিয়া দেশের গণতন্ত্র রক্ষার্থে বিএনপি প্রতিষ্টা করেছিলেন
[ভালুকা ডট কম : ০১ সেপ্টেম্বর]
দেশ ও জাতি যখন বাঁকশালী সরকারের হাতে জিম্মি হয়ে এক ক্লান্তিকাল অতিক্রম করতে যাচ্ছিলেন ঠিক সেই মুহুর্তে এ দেশের গণতন্ত্র ঠিকিয়ে রাখার জন্য মরহুম সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান ১৯৭৮সালের এ দিনে বাংলাদেশ জাতীয়তাবাদীদল (বিএনপি) প্রতিষ্টা করেছিলেন।

সেই দলের আদলে এ দেশের গণ মানুষ একত্রিত হয়ে দেশ ও জাতিকে রক্ষা করেছিলেন। কিন্তু আজকে সেই দলের সিনিয়র নেতাকর্মীদের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র শুরু হয়েছে। অনেক নেতাকর্মীদের হত্যা,ঘুম করা হয়েছে। বর্তমানে অসংখ্য নেতাকর্মী জেলে রয়েছে বলে দাবী করেন উপজেলা বিএনপি’র সভাপতি কাজী রফিক উদ্দিন। এসময় অন্যান্য বক্তারা বলেন, আগামী কোরবানীর ঈদের পরে কেন্দ্র থেকে যে কর্মসূচি ঘোষনা করা হবে তা সর্বাত্মক ভাবে পালন করা জন্য জাতীয়তাবাদের বিশ্বাসী উখিয়া সর্বস্তরের জনসাধারণকে আহবান জাানন।

সোমবার বিকেলে উখিয়া উপজেলা বিএনপির কার্যালয়ে সভাপতি কাজী রফিক উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র সদস্য ফজলুল করিম সিকদার, বিএনপি নেতা জালাল আহমদ চৌধুরী, আব্দুল গফুর কোম্পানী, দলিলুর রহমান শাহীন, সিরাজুল হক ডালিম, এনামূলক হক এনাম, আলমগীর সিকদার হান্নান, যুবদলের উপজেলা সভাপতি হামিদ হোসেন সাগর, রুস্তম আলী সৈকত, মিজানুর রহমান সিকদার, শাহ জাহান, নুরুল আমিন, জালাম উদ্দিন, শামসুল আলম, ইদ্রিচ, ডিবি শাহ জাহান, নুর মোহাম্মদ, মাওলানা শাহ আলম, রমযান আলী,  সেচ্ছাসেবকদলের উপজেলা আহবায়ক আব্দুল মাালেক মানিক, ছাত্রদলের আহবায়ক আহসান উল্লাহ মনি, এম ফয়সাল সিকদার টিটু, রিদুয়ান ছিদ্দিকী, রিদুয়ানুল রহমান বাপ্পী, আরফাত, নাছির, ইমরান খাঁন, কামরুুল, ছালামত, টিপু, সেচ্ছাসেবকদল নেতা জাহেদ হোসেন বেলাল, সিরাজুল কবির, জাফর আলম, মোহাম্মদ জাহাংগীর আলম, ইফতেখার উদ্দিন, মোহাম্মদ ইউনুছ, মোস্তাক আহমদ, শ্রমিকদলের শফি সওদাগর, নুর মোহাম্মদ সওদাগর, জিয়া, মোহাম্মদ সুমন, ছাবের আহমদ, খোরদেশ আলম, সরওয়ার কামাল, মহিলাদলের নেত্রী রশিদা বেগম, রুজিনা আক্তার, আরফা বেগম, ছেনুয়ারা বেগম প্রমূখ।

আলোচনা পরিচালনা করেন, উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সাইফুল রহমান সিকদার। এর আগে একটি র‌্যালী উখিয়ার প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে উখিয়া বিএনপি’র কার্যালয়ে সামনে এসে মিলিত হন।

সংবাদ প্রেরক
শফিক আজাদ
উখিয়া,কক্সবাজার



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই