তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

অর্থবছরের প্রথম ৩ মাস বেনাপোল বন্দরে ৬৩২ কোটি টাকার রাজস্ব আয়

অর্থবছরের প্রথম ৩ মাস বেনাপোল বন্দরে ৬৩২ কোটি টাকার রাজস্ব আয়
[ভালুকা ডট কম : ১৮ অক্টোবর]
২০১৪-১৫ অর্থবছরের প্রথম তিন মাসে বেনাপোল কাস্টম হাউসে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি রাজস্ব আয় হয়েছে। ৬শ’ ১৯ কোটি ১৩ লাখ টাকার লক্ষ্য মাত্রার বিপরীতে এ সময় আয় হয়েছে ৬শ’ ৩২ কোটি ৯৩ লাখ টাকা। ফলে লক্ষ্যমাত্রার চেয়ে ১৩ কোটি ৮০ লাখ টাকার বেশি রাজস্ব আদায় হয়েছে।

কাস্টম সূত্রে জানা গেছে, বেনাপোল কাস্টম হাউসে ২০১৩-১৪ অর্থবছরের প্রথম তিন মাসে লক্ষ্যমাত্রা ছিল ৬শ’ ৬৯ কোটি ৭৭ লাখ টাকা। ওই সময় আদায় হয়েছিল ৫শ’ ৯৬ কোটি ৯ লাখ টাকা। এ ছাড়া গত অর্থবছর লক্ষ্যমাত্রার চেয়ে ১শ’ ১৯ কোটি ৬০ লাখ টাকা কম রাজস্ব আদায় হয়েছিল। ওই অর্থবছর লক্ষ্যমাত্রা ২ হাজার ৬শ’ কোটি টাকার বিপরীতে আদায় হয়েছিল ২ হাজার ৪শ’ ৮০ কোটি ২৮ লাখ টাকা। চলতি অর্থবছরের জুলাইয়ে রাজস্ব আহরণের লক্ষ্যমাত্রা ছিল ১শ’ ৯৩ কোটি ৭২ লাখ টাকা। এর বিপরীতে আহরণ হয় ১শ’ ৯৪ কোটি ২৭ লাখ টাকা। আগস্টে ১৯৭ কোটি ৮০ লাখ টাকার বিপরীতে আহরণ হয় ২০১ কোটি ৮৫ লাখ টাকা। এ ছাড়া সেপ্টেম্বরে ২শ’ ২৭ কোটি ৬১ লাখ টাকার বিপরীতে আসে ২শ’ ৩৬ কোটি ৮১ লাখ টাকা।

বেনাপোল কাস্টমসের যুগ্ম কমিশনার আতিকুর রহমান জানান, গত অর্থবছর দেশে রাজনৈতিক অস্থিরতা থাকায় ব্যবসায়ীরা আশানুরূপ আমদানি করেননি। তবে চলতি অর্থবছর তারা আমদানি কিছুটা বাড়ালেও অক্টোবর থেকে আবার তা কমে গেছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই