তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাজীপুরের কাশিমপুরে চালু হলো বিশ্বমানের শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশেষায়ীত হাসপাতাল

গাজীপুরের কাশিমপুরে চালু হলো বিশ্বমানের শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশেষায়ীত হাসপাতাল
[ভালুকা ডট কম : ১৮ অক্টোবর]
১৮ অক্টোবর শনিবার দুপুরে গাজীপুরের কাশিমপুরের তেতুইবাড়ি এলাকায় ২৫০ শয্যার শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়ার কেপিজে বিশেষায়িত হাসপাতালের বহিঃবিভাগ, আন্তঃবিভাগ ও জরুরী বিভাগের কার্যক্রম চালু হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে হাসপাতালটির কার্যক্রম উদ্বোধন করেন। এসময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক, প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা ডাঃ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য সচিব এম নিয়াজ উদ্দিন, গাজীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ নূরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  সেবাস্টিন রেমা, হাসপাতালের নির্বাহী কর্মকর্তা সাইজানুর হানাফিয়া প্রমূখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাফিজুর রহমান জানান, প্রায় ৬ একর জমির উপর প্রতিষ্ঠিত এ হাসপাতালের ক্যাম্পাসে একই নামে একটি নার্সিং কলেজও স্থাপন করা হয়েছে। ২০১৩ সালের ১৮ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। তবে ২০১১ সালের ১৪ জানুয়ারী তার ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী। এখানে উন্নত স্বাস্থ্যসেবার পাশাপাশি উচ্চ শিক্ষিত নার্স তৈরিও হবে। এই আধুনিক হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে মালয়েশিয়ার বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রদানকারী সংস্থা কামপুলান পেরুতান জহর (কেপিজে)। পাবলিক, পাইভেট পার্টনারশীপের ক্ষেত্রে এটি এক অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। এ হাসপাতালে বাংলাদেশী ও মালেশীয়ান চিকিৎসকরা চিকিৎসাসেবা দেবেন।

তিনি আরো বলেন, এ হাসপাতালে ৩০ শতাংশ অস্বচ্ছল মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হবে। এখানে ১৩ টি অপারেশন থিয়েটার ছাড়াও আধুনিকমানের ল্যাবরেটরী, ফিজিওথেরাপি, আইসিইউ, এইচভিইউ, ডায়াগনস্টিক ও ইমেজিং বিভাগসহ বিভিন্ন প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ, শিশুরোগ বিশেষজ্ঞ, নাক-কান ও গলা বিশেষজ্ঞ, মেডিসিন বিশেষজ্ঞ এবং অস্থি/হাড় চিকিৎসাবীদ রয়েছেন ।

হাসপাতালটির মেডিক্যাল ডাইরেক্টর ডা. আরিফ মাহমুদ জানান, আগামী জানুয়ারি থেকে নার্স কলেজের শিক্ষা কার্যক্রম শুরু হবে। এর আগে বিভিন্ন আনুষ্ঠানিকতা সেরে এবছরের নভেম্বরের দিকে ওই কলেজের  ভর্তির বিজ্ঞাপন দেয়া হবে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই