তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সংহিংসতা রোগে সপ্তাহব্যাপী সামাজিক সম্প্রীতি উন্নয়ন ক্যাম্পেইন শুরু

সংহিংসতা রোগে সপ্তাহব্যাপী সামাজিক সম্প্রীতি উন্নয়ন ক্যাম্পেইন শুরু
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
আমার সাথে বাংলাদেশ “সহিংসতা রুখবো, শান্তির দেশ গড়বো” শীর্ষক শ্লোগানে সপ্তাহ ব্যাপী সামাজিক সম্প্রীতি উন্নয়ন ক্যাম্পেইন শুরু হয়েছে নীলফামারীতে। রবিবার দুপুরে ইউএসএস প্রশিক্ষণ কেন্দ্রে সপ্তাহের প্রথমদিনে সংবাদ সম্মেলনের মাধ্যমে কর্মসুচী ঘোষণা করেন ক্যাম্পেইন উদযাপন কর্মসুচীর আহবায়ক অধ্যাপক এটিএম মোস্তফা চৌধুরী।

সংবাদ সম্মেলনে অধ্যাপক নরেশ চন্দ্র রায়, ইউএসএস নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী,  অনুভবের সোশ্যাল এ্যান্ড কমিউনিকেশন অফিসার চৌধুরী মোহাম্মদ লিটন আল ওয়ায়েজ  বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের উপর হামলা, বাড়ি ঘর ভাংচুর, অগ্নিসংযোগসহ সহিংসতা চালানো হয় যার ফলে সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় থাকেন। তাই আমার সাথে বাংলাদেশ “সহিংসতা রুখবো, শান্তির দেশ গড়বো” শীর্ষক শ্লোগানে সপ্তাহ ব্যাপী প্রচারনা অভিযানের ক্যাম্পেই করা শুরু হলো।

১৯ আক্টাবর রবিবার থেকে ২৫ অক্টেবর পর্যন্ত সাতদিনে র‌্যালী, প্রচার প্রচারণা, সহিংসতার বিরুদ্ধে শপথ ও গনস্বাক্ষর সংগ্রহ, গাছের চারা রোপন, রচনা প্রতিযোগীতা এবং গোল টেবিল বৈঠকসহ নানা কর্মসূচী হাতে নেয়া হয়েছে।

ক্যাম্পেইন উদযাপন কর্মসুচীর সদস্য এবং ইউএসএস নীলফামারীর নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী জানান, সাম্প্রতিক সময়ে দেখা গেছে সারাদেশে সহিংসতার চিত্র। ক্যাম্পেইনের মাধ্যমে মানুষকে জাগ্রত করে তোলা এবং শান্তি শৃঙ্খলা রক্ষায় প্রচারণা মুলক কর্মসুচী গ্রহণের মাধ্যমে মানুষকে উদ্বুদ্ধ করা হচ্ছে। তিনি আরও জানান, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আর্থিক সহযোগীতায় দেশের ১৫টি সংস্থা ক্যাম্পেইনে সম্পৃক্ত হয়ে সপ্তাহব্যাপী কর্মসুুচী বাস্তবায়ন করছে। যাদের মধ্যে নীলফামারীতে ইউএসএস ও অনুভব ফাউন্ডেশন রয়েছে।#  




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই