তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে স্ত্রী নির্যাতনের অভিযোগে এলাকাবাসী স্বামীকে ধরে পুলিশে সোপর্দ করেছে

গৌরীপুরে স্ত্রী নির্যাতনের অভিযোগে এলাকাবাসী স্বামীকে ধরে পুলিশে সোপর্দ করেছে
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
এতটুক অপরাধে-প্রতিনিয়ত স্বামীর শারিরীক-মানষিক নির্যাতন সহ্য করে করে ৭ সন্তানের জননী সন্তানদের মুখের দিকে চেয়ে দীর্ঘ ১৫ বছরে স্বামীর গৃহে থেকে যায়। একপর্যায়ে নির্যাতীতা মাঝবয়সী গৃহবধু গ্রাম্য মাতাব্বরদের কাছে বিচার প্রার্থী হলে পুনরায় নতুন করে স্বামীর র্নিমম নির্যাতনের শিকার হয়। অবশেষে গ্রাম বাসী ও জন প্রতিনিধিরা ধারালো অস্ত্রসহ ওই নরপিচাশ পাষন্ড স্বামীকে আটক করে থানায় সোপর্দ করেছে। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের পাচকাহনিয়া গ্রামে।

নির্যাতিতা নাজমা আক্তার ও এলাকাবাসী জানায়, একই গ্রামের মৃত হারেছ আলীর মেয়ে নাজমা আক্তার (৩৫) এর সাথে মৃত আঃ কাদিরের ছেলে আঃ হাইয়ের ইসলামী শরিয়া মোতাবেক ১৫ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকে পাষন্ড স্বামী আঃ হাই প্রতিনিয়ত কারন-অকারনে নাজমাকে শারিরিক ও মানষিক নির্যাতন করে আসছিল। সহজ সরল দরিদ্র পরিবারের গৃহবধু  স্বামীর সকল অত্যাচার-নিপিড়ন চোখ বুঝে    সহ্য করে ১৫ বছর ধরে কষ্টে-সৃষ্টে স্বামীর সংসারের ঘানি টেনে যাচ্ছিল। এরি মাঝে ওই গৃহবধু জন্ম দিয়েছে ২ ছেলে  ও ৫  কন্যা সন্তান। মধ্য বয়সে এসেও  ওই গৃহবধুর উপর স্বামীর নির্যাতনের মাত্রা কমেনি- বরং দিন দিন তা বৃদ্ধি পায়। চুন- থেকে পান খসলেই শারিরিক নির্যাতন ছিল নৈমিত্তিক ব্যাপার। বিষয়টি যেন গাঁ সওয়া হয়ে গিয়েছিল গৃহবধুর।

এরই ধারাবাহিকথায়  (১৭ অক্টোবর) তরকারী রান্নাকে কেন্দ্র করে পাষন্ড স্বামী রড দিয়ে বেদম পিঠিয়ে গুরুতর আহত করে গৃহবধু নাজমাকে। শক্ত সমর্থ সময়ে স্বামীর মারপিট সহ্য হলেও পড়ন্ত বয়সে স্বামীর অমানষিক বেধরক মারপিট  গৃহবধু নাজমার আর সহ্য হয়নি। অবশেষে সে বিষয়টি তার পিত্রালয়ে  জানায়। ঘটনার পরিদিন সকালে এ নিয়ে পিত্রালয়ের লোকজন সংশ্লিষ্ট এলাকার ইউপি সদস্য রফিকুল ইসলাম বাচ্চুর কাছে বিচার প্রার্থী হয়। এতে পাষন্ড স্বামী আরো  ক্ষিপ্ত হয়ে ধারালো অস্ত্র হাতে নিয়ে স্ত্রী নাজমাকে হত্যার উদ্দেশ্যে ধাওয়া করে। গৃহবধু নাজমা দৌড়ে পালিয়ে গিয়ে ওইদিন স্বামীর হাত থেকে রক্ষা পায়। অবশেষে ইউপি চেয়ারম্যান আঃ হাই আহাম্মদ উল্লাহ, ইউপি সদস্য বাচ্চু. মনোয়ার, আজিজুলসহ এলাকার গন্য মান্য ব্যক্তিরা গৃহবধু নাজমার নির্যাতন বন্ধে এক সালিশিতে  বসে।  

এ কারনে স্বামী আব্দুল হাই মাতাব্বরদের উপরও ক্ষিপ্ত হয়ে তাদের গালিগালাজসহ নানাবিধ হুমকি প্রদর্শন করতে থাকে। এক পর্যায়ে এলাকাবাসী উপায়ন্তর না দেখে  স্ত্রী নির্যাতনকারী স্বামী আব্দুল হাইকে দেশিয় অস্ত্রসহ আটক করে পুলিশে সোপর্দ করতে বাধ্য হয়।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই