তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পীরগঞ্জে জোরপূর্বক বিবাহ বিচ্ছেদ-স্বামী গ্রেফতার

পীরগঞ্জে জোরপূর্বক বিবাহ বিচ্ছেদ-স্বামী গ্রেফতার
[ভালুকা ডট কম : ২১ অক্টোবর]
পীরগঞ্জে জোরপূর্বক সবুজ কাগজে স্বাক্ষর নিয়ে বিবাহ বিচ্ছেদের ঘটনায় গৃহবধু দোলেনার স্বামীকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার শেষ বিকেলে আব্দুল্যাপুর গ্রাম থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।  

গত ৯ অক্টোবর উপজেলার রামনাথপুর ইউনিয়নের আব্দুল্যাপুর গ্রামে ইউপি চেয়ারম্যান, মেম্বর ও কাজীর যোগসাজসে এ বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটানো হয়েছিলো। সোমবার ওই গৃহবধুর বাবা আব্দুল জলিল বাদী হয়ে থানায় মামলা করলে পুলিশ আজ মঙ্গলবার শেষ বিকেলে আব্দুল্যাপুর গ্রাম থেকে প্রধান আসামী দোলেনার স্বামী আব্দুল মমিনকে গ্রেফতার করে।

মামলা ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ফরিদপুর ইউপির মহেশপুর গ্রামের আব্দুল জলিলের কন্যা দোলেনা বেগমের সাথে দু’বছর আগে রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউপি’র আব্দুল্যাপুর গ্রামের আব্দুস সাত্তারের পুত্র আঃ মমিন মিয়ার বিয়ে হয়। বিয়ের পর মেয়ের সুখের আশায় দোলেনার বাবা তার শেষ সম্বলটুকু বিক্রি করে ৮০ হাজার টাকা তুলে দেয় জামাই আঃ মমিনের হাতে। এরপর স্বামী ও শ্বশুর আবারও যৌতুকের চাপ দেয় দোলেনাকে। এতে অস্বীকৃতি জানালে তার উপর চালানো হয় অমানুষিক নির্যাতন। এক পর্যায়ে গত ৯ অক্টোবর দুপুরে মমিনের বাবা আব্দুস সাত্তার জামাই অসুস্থ্য এ কথা বলে দোলেনার বাবা আব্দুল জলিলকে আব্দুল্যাপুরে তার বাড়িতে ডেকে আনে। এরপর দোলেনার মা-বাবা জামাইকে দেখতে এলে তাদেরকে আটক রাখা হয়। পুর্ব পরিকল্পনা অনুযায়ী কিছুক্ষনের মধ্যে সেখানে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, মেম্বার খাইরুল ইসলাম ছাবুসহ ওই ইউনিয়নের সাব কাজী শরিফুল ইসলাম বিভিন্ন হুমকি দিয়ে দোলেনার বাবা-মাকে জোরপুর্বক হাতের টিপ ও স্বাক্ষর দিতে বাধ্য করে। পরদিন সকালে ইউপি চেয়ারম্যান দোলেনা ও তার বাবা-মাকে ইউনিয়ন পরিষদে ডেকে ইউপি সচিবের হাতে লিখে রাখা একটি কাগজে দোলেনার স্বাক্ষর নেয়।

দোলেনার বাবা আব্দুল জলিল জানায়, আমাকে কৌশলে ডেকে এনে শারীরিক নির্যাতন চালিয়ে টিপসহি নিয়েছে। ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম জাহাঙ্গীর জানান‘ আমার  বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়। কাজী রুহুল আমিন জানান, এ ব্যাপারে আমি কিছুই জানিনা, তবে তালাকের বহিতে আগে থেকে আমার স্বাক্ষর করা থাকে। সাব-কাজী শরিফুল হয়তো করেছে সেটি দিয়ে এ ঘটনা ঘাটয়েছে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই