তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশে চলছে এখন হত্যা-গুমের মহোৎসব -২০ দলীয় নেতৃবৃন্দ

ন্যাপ‘র লালটুপি মিছিল, মটর র‌্যালি ও পথসভায় ২০ দলীয় নেতৃবৃন্দ
দেশে চলছে এখন হত্যা-গুমের মহোৎসব
[ভালুকা ডট কম : ২২ অক্টোবর]
২৩ অক্টোবর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আগমন উপলক্ষে নীলফামারী পৌর মাঠে জেলা ২০ দল জনসভা সফলের লক্ষে আজ বুধবার সকালে বাংলাদেশ ন্যাপ নীলফামারী জেলার উদ্দ্যোগে লাল টুপি মিছিল ও মোটর র‌্যালির অনুষ্ঠিত হয়। মিছিল ও র‌্যালিটি ডিমলা থেকে শুরু হয়ে ডোমার, কিশোরগঞ্জ, গাজবাড়ী মোড়ে পথসভা করে নীলফামারী শহর প্রদক্ষিন করে চৌরঙ্গি মোড়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাপনি সভায় নীলফামারীতে জেলা আহ্বায়ক ফরহানুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন ২০ দলীয় জোটের শীর্ষ নেতা বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি, কল্যাণ পার্টি চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, ডিএল সাধারন সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, কল্যাণ পার্টি ভারপ্রাপ্ত মহাসচিব এম.এম. আমিনুর রহমান, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলমগীর সরকার, ন্যাপ জেলা সদস্য সচিব মগনী মোঃ মাসুদুল আলম দুলাল, দিনাজপুর জেলা সভাপতি মঞ্জুরুল আলম, জাগপা জেলা সদস্য সচিব জাকিউল আলম সাকি, ন্যাপ ডিমলা উপজেলা আহ্বায়ক শাহ আজিজুল ইসলাম, সদস্য সচিব মোফাক্কারুল ইসলাম পেলাব, ডোমার উপজেলা সদস্য সচিব আবদুর রফিক বাতেন, যুগ্ম আহ্বায়ক রেজাউল ইসলাম, পৌর আহ্বায়ক জগবন্ধু রায়, জলঢাকা উপজেলা আহ্বায়ক সেলিম রেজা, ডোমার উপজেলা বিএনপির মো: ফিরোজ প্রধান, পৌর সভাপতি আনিছুর রহমান আনু,উপস্থিত ছিলেন কল্যাণ পার্টি প্রচার সম্পাদক আল-আমিন ভুইয়া, এনডিপি দপ্তর সম্পাদক মো: ফরিদউদ্দিন  প্রমুখ।  

জেবেল রহমান গাণি বলেছেন, দেশে এখন গণতন্ত্রের নামে চলছে ফ্যাসীবাদ আর শাসনের নামে চলছে অপশাসন। সেই সঙ্গে চলছে হত্যা-গুম আর অপহরনের মহোৎসব। চলমান পরিস্থিতিতে দেশের জনগন আতংকিত হয়ে উঠছে। আর সরকার রাষ্ট্রের আইনশৃঙ্খরা রক্ষায় নিজেদের ব্যর্থতাকে আড়াল করতে বিরোধী দলের উপর দোষ চাপানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। অপহরন-হত্যা-গুম সরকারের জন্যই বুমেরাং হচ্ছে। তিনি বলেন, ফ্যাসীবাদী ব্যর্থ আওয়ামী সরকারের পতনের লক্ষে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সরকার পতন আন্দোলনে দেশবাসীকে গণঐক্য গড়ে তুলতে হবে।

মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বলেছেন, আজ দেশে আইনের শাসন প্রশ্নবিদ্ধ। আর দেশে আইনের শাসন না থাকলে হত্যা-গুম-খুন অব্যাহত থাকবে। এই অপরাজনীতি বন্ধে দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধ হতে হবে। আইনের শাসন প্রতিষ্ঠায় দেশপ্রেমিক সরকার প্রতিষ্ঠিত করতে হবে। একটি স্বাধীন দেশে এই ধরনের অরাজকতা চলতে পারে না।

খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেছেন, ক্ষমতায় টিকে থাকা আর ক্ষমতার যাওয়ার লড়াইয়ে সাধারন জনগনের জীবন বিপদাপন্ন করা কোন শক্তির কাছে দেশবাসী মাথা নত করতে পারে না। তিনি বলেছেন, আজ বাংলাদেশের চলমান অস্থিরতা অর্থনীতি থেকে শুরু করে সর্বত্র ছড়িয়ে পড়েছে। একটা দেশে অব্যহত খুন-গুম-অপহরন চললে গণতান্ত্রিক ব্যবস্থা ভেঙ্গে পড়তে পারে।

সাইফুদ্দিন আহমেদ মনি বলেছেন, এভাবে একটা দেশ চলতে পারে না। দেশের জনগনের নিরাপপত্তা নিশ্চিত করা শাসকগোষ্টির দায়িত্ব। অপরের কাঁধে দোষ চাপিয়ে দায় থেকে মুক্তি পাওয়া যাবে না। দেশের স্বার্থে-গণতন্ত্রের স্বার্থে আইনের শাসন প্রতিষ্ঠিত করতে হবে।

এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, রাষ্ট্রের দায়িত্ব নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা। এ ক্ষেত্রে সরকার ব্যর্থ হয়েছে। জনগন সরকারের প্রতি অতিষ্ঠ। জনগন হত্যা-গুম-অপহরন বন্ধে আর কোন আশ্বাস শুনতে চায় না, চায় কার্যকর পদক্ষেপ।
বার্তা প্রেরক
(মোঃ নুরুল আমান চৌধুরী)
দপ্তর সম্পাদক




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই