তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় তিতাসের তিন কর্মকর্তার সপ্তাহে কর্মদিবস ৩দিন,বাকি দিন..

ভালুকায় তিতাসের তিন কর্মকর্তার সপ্তাহে কর্মদিবস ৩দিন,বাকি দিন হেড অফিসে
[ভালুকা ডট কম : ২৩ অক্টোবর]
তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্টিবিউশন কোং লিঃ ভালুকা জোনাল অফিসের ম্যানেজার ও ২সহকারী ম্যানেজার সপ্তাহে ৩দিন অফিস করায় গ্রাহক ও আবেদনকারিগণ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। তাদের সপ্তাহে ৩দিন অফিস করাটা নিয়মে পরিনত হয়ে গেছে।

অফিসের ম্যানেজার নিয়মিত অফিস না করায় তার অধিনস্ত কর্মকর্তা ও কর্মচারীগণ ইচ্ছে মত অফিস কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। ম্যানেজার প্রকৌশলী মোঃ মশিউর রহমান অফিসে না থাকায় গ্রহকদের কোন অভিযোগ থাকলে কর্মচারীদের কাছে নালিশ করেই ফিরে যেতে হয়।

জানাযায়, তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্টিবিউশন কোং লিঃ ভালুকা জোনাল অফিসের ম্যানেজার প্রকৌশলী মশিউর রহমান প্রতি সপ্তাহে সোম,মঙ্গল ও বুধবার এ তিন দিন অফিস করেন । বুধবার দিন অফিসের কাজ শেষে ঢাকায় তার নিজ বাসায় চলে যান। বৃহস্পতিবার থেকে রোববার পর্যন্ত তিনি ভালুকায় অফিস করেন না। তার অফিসে অনুপস্থিতির সুযোগ নিয়ে তার সহকারী ম্যানেজার প্রকৌশলী নীপেন্দ্র চন্দ্র বিশ্বাস ও প্রকৌশলী খন্দকার জাহিদুল হক কেও প্রায় সময় অফিসে অনুপস্থিত থাকতে দেখা যায়। তাদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে এক কথায় বলেদেন ঢাকায় এসেছি অফিসিয়াল কাজ নিয়ে। এ তিন কর্মকর্তা মাঝে ম্যানেজার ও সহকারী ম্যানেজার নিপেন্দ্র চন্দ্র বিশ্বাস তিতাস গ্যাসের অফিসের ২টি কক্ষেই ভালুকায় অফিস করা কালিন  রাত্রি যাপন করেন।  

হরতাল থাকালে ভালুকা জোনাল অফিসে কর্মকর্তাদের ঈদ আনন্দে পরিণত হয়ে যায়। সবশেষ গত ২১সেপ্টেম্বর বিরোধি দল হরতাল ডাকে। ম্যানেজার মশিউর রহমান ১৭সেপ্টেম্বর বুধবার অফিস করে ঢাকায় নিজ বাসায় চলেযান। ২১ও ২২ তারিখ হরতাল থাকার কারণে তিনি পুরো সপ্তাহে অফিস না করে ৩০সেপ্টেম্বর অফিসে আসেন। তার পাশাপাশি দুই সহকারী ম্যানেজার নীপেন্দ্র চন্দ্র বিশ্বাস ও খন্দকার জাহিদুল হকও হরতালের সময় কয়েক দিন অফিসে আসেননি।

এ অফিসের কর্মকর্তাগণ নিয়মিত অফিস না করায় ভালুকা এলাকার  কাশর ও শ্রীপূর উপজেলার মাওনা,কেওয়া, ১,২ নং সিএন্ডবি,গিলার চালা, মাওনা বাজার সহ বিশাল এলাকা জুড়ে প্রায় ২০হাজার অবৈধ গ্যাস সংযোগ নিয়ে দীর্ঘ দিন যাবত বীরদর্পে গ্রহকরা চালিয়ে যাচ্ছেন। এ সব লাইন সম্পর্কে ,ভালুকা অফিসের অনিয়ম ও দুর্নীতি সম্পর্কে কিছু তথ্য জানার জন্য  আমাদের এ প্রতিনিধি গত সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময় থেকে বেশ কয়েকবার ভালুকা অফিসে সরেজমিনে গেলে একদিনও ম্যানেজারকে পাননি। ফোনে কথা বললে প্রতিউত্তরে তিনি বলেন আমি অফিসিয়াল কাজে হেড অফিসে আছি। এ ৩তিন কর্মকর্তার  সপ্তাহে ২দিন(কর্মদিবসে) হেড অফিসের কাজ কবে শেষ হবে স্থানীয় গ্রাহক ও ভোক্তভোগিদের প্রশ্ন।

বৃহস্পতিবার সরেজমিনে ভালুকা অফিসে গেলে ওই ৩কর্মকর্তার এক জনকেও পাওয়া যায়নি। ফোনে কথা বলে ৩জনের একই উত্তর হেড অফিসে কাজ আছে ছিল তাই ভালুকায় আসেনি।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই