তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বেনাপোলে আমদানি-রফতানি বন্ধ

বেনাপোলে আমদানি-রফতানি বন্ধ
[ভালুকা ডট কম : ২৯ অক্টোবর]
বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ী, যুবদল নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ হাবিবর রহমান হবি (৫৮) ঢাকা থেকে অপহরণের ঘটনায় বুধবার দুপুর থেকে বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ করে দিয়েছে বন্দর ব্যবহারকারী পাঁচ সংগঠন। সেই সঙ্গে বন্দরে সব ধরনের মালামাল লোড-আনলোড বন্ধ রয়েছে।

ঢাকার কমলাপুর থেকে মঙ্গলবার রাতে অপহৃত হন হবি। তিনি জয়েন্ট এন্টারপ্রাইজ নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্টের মালিক ও বেনাপোলের শিকড়ি গ্রামের আবুল কাশেমের ছেলে।এদিকে হঠাৎ আমদানি-রফতানি বন্ধ হওয়ার কারণে বেনাপোল ও ভারতের পেট্রাপোল বন্দরে আটকা পড়েছে শত শত পণ্যবাহী ট্রাক। যার অধিকাংশই বাংলাদেশের শতভাগ রফতানিমুখী গার্মেন্টস শিল্পের কাঁচামাল।

এ ঘটনার প্রতিবাদে বুধবার দুপুর ১২টায় সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে বন্দর ব্যবহারী পাঁচ সংগঠনের এক সংবাদ সম্মেলন থেকে অ্যাসোসিয়েশন সভাপতি মফিজুর রহমান সজন এ ঘোষণা দেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে হবিকে খুঁজে পাওয়া না গেলে রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বেনাপোল বন্দর অচল করে দেওয়া হবে বলে জানান বন্দর ব্যবহারকারীরা। বিকেলে এক বিশাল বিক্ষোভ মিছিল বের করেন তারা।

অপহৃতের বড় ভাই বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টের সাবেক সভাপতি আলহাজ শামসুর রহমান জানান, সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসার কাজে মঙ্গলবার বেনাপোল থেকে ঢাকায় আসেন তিনি। হবি পরিচিত আমদানিকারকের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে ঢাকার কমলাপুর থেকে রাত সাড়ে ৯টায় অপহৃত হন। অপহরণের পরপরই তার দুটি মোবাইল ফোন বন্ধ রয়েছে। অপহরণের ঘটনায় ঢাকার মতিঝিল থানায় একটি জিডি করা হয়েছে। অপহরণের বিষয়টি পুলিশ ও র‌্যাবকে জানানো হয়েছে বলে তিনি জানান।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই