তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তাড়াশ ইউএনওকে তিরস্কার করলেন বিভাগীয় কমিশনার

টিআর প্রকল্পের বাস্তবায়ন শুধু কাগজ-কলমে
তাড়াশ ইউএনওকে তিরস্কার করলেন বিভাগীয় কমিশনার
[আলুকা ডট কম : ২৯ অক্টোবর]
সরকারী টিআর-কাবিখা প্রকল্প অঞ্চলসমূহ ঠিকমত পরিদর্শন না করায় রাজশাহী বিভাগীয় কমিশনার হেলাল উদ্দিন আহমেদ তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জিল্লুর রহমান খানকে তিরস্কার করেছেন। বুধবার সকালে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে টিআর কর্মসূচীর আওতায় জেলায় বাস্তবায়িত কাজের অগ্রগতি নিয়ে আলোচনা সভায় তাকে তিরস্কার করা হয়।

সভায় বিভাগীয় কমিশনার তাড়াশ উপজেলা নির্বাহী অফিসারের কাছে বারুহাস ইউনিয়নের তেতুলিয়া-লাঙ্গলমুড়া জামে মসজিদে দেয়া সরকারী বরাদ্দের তিন মে.টন টিআর চালের বিপরীতে প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি জানতে চান। এসময় ইউএনও বলেন, আমি নতুন যোগদান করেছি, তাই প্রকল্প পরিদর্শনে যেতে পারিনি। পক্ষান্তরে বিভাগীয় কমিশনার বলেন, এ সভার বিষয়ে ১০ দিন আগেই চিঠি দেওয়া হয় এবং চিঠিতে তেতুলিয়া-লাঙ্গলমুড়া জামে মসজিদের কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চাওয়া হবে বলেও উল্লেখ রয়েছে। তারপরেও সেখানে তদারকির কাজে না যাওয়ায় ইউএনওকে তিরস্কার করা হয়।

একই সভায় গ্রামীণ অবকাঠানো উন্নয়নে সরকারী বরাদ্দের টিআর প্রকল্পে শতভাগ বাস্তবায়নের প্রতিবেদন শুধুই কাগজ-কলমে হয় বলে মন্তব্য করেছেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জাকিউর রাহিম সাহিদ। তিনি বলেন, সত্যিকারে শতকরা ৭০ থেকে ৭৫ ভাগ কাজের বেশী কখনও বাস্তবায়ন হয় না। কেননা এক মে.টন সরকারী খাদ্য শষ্য খোলা বাজারে বিক্রি করে সরকার নির্ধারিত দর পাওয়া যায় না। সিন্ডিকেটের খপ্পরে পড়ে এক মেঃ টন খাদ্য শষ্য বিক্রি করে সরকারী নির্ধারিত দরের চেয়ে ২৫ থেকে ৩০ শতাংশ কম মূল্য হাতে পাওয়া যায়। এ কারণে শতভাগ কাজ হয় না। কিন্তু সংশ্লিষ্ট মন্ত্র¿ণালয় বা মহাপরিচালক দপ্তরে প্রেরিত প্রত্যেকটি প্রতিবেদনেই শতভাগ বাস্তবায়নের কথা উল্লেখ করা হয়।

এ সময় বিভাগীয় কমিশনার বাস্তব ভিত্তিক প্রতিবেদন প্রেরণের পরামর্শ দেন। সভায় জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিকুল ইসলাম ও জেলা ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা জাকিউর রহিম সহ জেলা ও উপজেলার প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই