তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁর ধামইরহাটে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ

নওগাঁর ধামইরহাটে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ
[ভালুকা ডট কম : ৩০ অক্টোবর]
নওগাঁর ধামইরহাটে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল পঞ্চম শ্রেণীর ছাত্রী আরিফা খাতুন (১১)। উপজেলা নির্বাহী অফিসারের অভিযান টের পেয়ে বরসহ নিকাহ রেজিষ্ট্রার পালিয়ে গেছে। ভ্রাম্যমান আদালত বসিয়ে একজন ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা গেছে,উপজেলার উস্তমাবাদ গ্রামের মজনু মিয়ার ছেলে ফিরোজ হোসেন (৩৫) গত কয়েক দিন পূর্বে জয়পুরহাট জেলার কালাই উপজেলার চান্দাভিটা গ্রামের আতিউর রহমানের মেয়ে ওই এলাকার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীতে পড়ুয়া ছাত্রী আরিফা খাতুন কে বিয়ে করতে যায়। কিন্তু ওইদিন বিভিন্ন সংগঠন ও গ্রামবাসীর প্রতিরোধের মুখে বিয়ে করা সম্ভব হয়নি।

গত বুধবার গোপনে ওই মেয়েকে ধামইরহাট উপজেলার ঘোড়াবট কলোনী গ্রামের মো.লুৎফর রহমানের বাড়ীতে নিয়ে আসা হয়। পরবর্তীতে জাহানপুর ইউনিয়ন নিকাহ রেজিষ্ট্রার মো.আব্দুস সালাম ও তার সহকারী মো.মুকুল হোসেনের সহযোগিতায় ফিরোজ হোসেনের সাথে মেয়েটির বিয়ে দেয়।

বৃহস্পতিবার বেসরকার উন্নয়ন সংগঠন আলোকিত মানুষ প্রকল্প মঙ্গলবাড়ী শাখার প্রজেক্ট অফিসার জুলেখা আখতার বিষয়টি জানতে পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও থানা পুলিশকে খবর দেয়। উপজেলা নির্বাহী অফিসার হোসেন আহমেদ পুলিশ নিয়ে ঘোড়াবট কলোনীর লুৎফর রহমানের বাড়ীতে অভিযান চালিয়ে আরিফা খাতুনকে উদ্বার করে।

এদিকে উপজেলা নির্বাহী অফিসারের অভিযান টের পেয়ে বর ফিরোজ হোসেন, বাড়ীর মালিক লুৎফর রহমান ও নিকাহ রেজিষ্ট্রার আব্দুস সালাম পালিয়ে যায়। বাল্য বিয়ে কাজে সহায়তা করায় আরিফার ফুফুকে উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১ হাজার টাকা জমিমানা করেন। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার হোসেন আহমেদ বলেন,বাল্য বিয়ের কাজে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হব্।ে তিনি আরও বলেন,আগামী সাত দিনের মধ্যে ছেলেকে মেয়ে পক্ষ থেকে তালাক প্রদান করা হবে মর্মে মেয়ের অভিভাবকগণ অঙ্গিকার করেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই