তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশে এখন চলছে একদলীয় গণতন্ত্র-জেবেল রহমান

ন্যাপ‘র ডিমলা উপজেলার মতবিনিময়
দেশে এখন চলছে একদলীয় গণতন্ত্র-জেবেল রহমান
[ভালুকা ডট কম : ৩১ অক্টোবর]
নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহনে জাতীয় নির্বাচনের দাবীতে দেশব্যাপী ২০ দলীয় জোটের গণসংযোগের অংশ হিসাবে গত ২ সপ্তাহ নীলফামারী জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়নে গণসংযোগ শেষে আজ শুক্রবার বিকালে ডিমলা উপজেলা ন্যাপ আয়োজিত মতবিনিময় সভায় বাংলাদেশ ন্যাপ নেতৃবৃন্দ দেশে এখন গণতন্ত্রের নামে ফ্যাসীবাদ আর শাসনের নামে অপশাসন চলছে। সেই সংগে চলছে গণতন্ত্র ধ্বংসের মহোৎসব। চলমান গণতান্ত্রিক আন্দোলনে মজলুম জননেতা মওলানা ভাসানী-সহ জাতীয় নেতৃবৃন্দের কর্মময় জীবন আমাদের প্রেরনার উৎস। কেউ তাদের মুছে ফেলতে পরবে না। যতদিন মানুষের গণতান্ত্রিক সংগ্রাম চলবে ততদিন তাঁরা বেঁচে থাকবেন।

ডিমলা ভবন প্রাঙ্গনে আয়োজিত সভায় উপজেলা আহ্বায়ক শাহ আজিজুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব মোফাক্কারুল ইসলাম পেলাবের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান ও ২০ দলীয় জোট শীর্ষ নেতা জেবেল রহমান গাণি, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, জেলা আহ্বায়ক মো. ফরহানুল হক, সদস্য মো. ওয়াহেদুর রহমান, উপজেলা যুগ্ম আহ্বায়ক নুরুল হত, মাহবুবার রহমান, মোনাজ্জেম হোসেন দুদু, সামিউর রহমান গনী চন্দন, নুর মোহাম্মদ, জলিলুর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেবেল রহমান গানি বলেন, দেশে এখন কোন গণতন্ত্র নেই। ৫ জানুয়ারী ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে বহুদলীয় গণতান্ত্রিক চেতনাকে হত্যা করা হয়েছে। এখন দেশে একদলীয় গণতন্ত্র চলছে। এই একদলীয় গণতন্ত্রের বিরুদ্ধে জনতার বিজয় অনিবার্য। তিনি বলেন, আজ যখন বাংলাদেশ ধীরে ধীরে সার্বভৌমত্ব হারাতে বসেছে, ট্রানজিট-কড়িডোর ও সমুদ্রবন্দর সুবিধা প্রদানসহ প্রতিবেশীদের উপর যেভাবে নির্ভরশীলতা বাড়ছে, যখন দেশের ভবিষ্যত নিয়ে দেশবাসী শংকিত। এই পরিস্থিতিতে দেশ বাঁচাতে সকল বিভেদ ভুলে গিয়ে সকল দেশপ্রেমিক জাতীয়তাবাদী শক্তির ঐক্যকে সুদৃঢ় করতে হবে।

এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, আজ সমৃদ্ধ বাংলাদেশ গড়তে অতিত থেকে শিক্ষা গ্রহন করতে হবে।  বাংলার স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। নির্বাচন আর ভোট হলেই গণতন্ত্র হয় না। ভোটারবিহীন নির্বাচন দিয়ে গনতন্ত্র প্রতিষ্ঠিত হয় না। তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা কোন একক দল বা এক ব্যাক্তির অবদান নয়। আজ যখন স্বাধীনতার সকল কৃতিত্ব এক ব্যাক্তি বা এক দল কুক্ষিগত করার অপচেষ্টায় লিপ্ত হয় তখন জাতিকে লজ্জিত করে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ করতে হবে।

মো. ফরহানুল হক বলেছেন, শুধু নির্বাচিত হলেই একটি সরকার গণতান্ত্রিক হয় না। নির্বাচিত সরকার যখন জনগনের বিরুদ্ধে অবস্থান গ্রহন করে তখন তারাও স্বৈরাচারে পরিনত হয়। চলমান গণতান্ত্রিক আন্দোলনে জননেতা জেবেল রহমান গাণির নেতৃত্বে ন্যাপকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

সভাপতির বক্তব্যে শাহ আজিজুল ইসলাম বলেছেন, বিভক্তি আর প্রতিহিংসার রাজনীতির কারণে দেশবিরোধী অপশক্তি বার বার মাথাচাড়া দিয়ে উঠছে। এই পরিস্থিতিতে দেশ ও গণতন্ত্র বাঁচাতে রাজনীতিকদের মওলানা ভাসানীর আদর্শকে ধারণ করতে হবে।

বার্তা প্রেরক
(মোঃ নুরুল আমান চৌধুরী)
দপ্তর সম্পাদক



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই