তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে “সকল ধর্মের মর্ম কথা সবার ঊর্ধ্বে মানবতা’ মতবিনিময় সভা অনুষ্ঠিত

নান্দাইলে “সকল ধর্মের মর্ম কথা সবার ঊর্ধ্বে মানবতা’ মতবিনিময় সভা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ৩১ অক্টোবর]
ময়মনসিংহের নান্দাইল প্রেসক্লাব গোল টেবিল বৈঠকে শুক্রবার ১১টায় দৈনিক দেশেরপত্র ও দৈনিক বজ্রশক্তি এর উদ্দোগে “সকল ধর্মের মর্ম কথা সবার ঊর্ধ্বে মানবতা” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ঐক্যের পথে সকল ধর্মের মানুষের আহ্বান এবং মানুষ মানুষের জন্য কথাটির চির সত্যতা প্রমাণ করে ১৯৭১সালে সাড়ে সাত কোটি মানুষের অর্জিত এই লাল-সবুজের পতাকা (স্বাধীন বাংলাদেশ)।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নান্দাইল প্রেসক্লাব এর সভাপতি দৈনিক নয়া দিগন্ত ও শ্বাশত বাংলার সাংবাদিক মোঃ ফজলুল হক ভূইঁয়া এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বামাক নাঃ উপঃ ও নান্দাইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিক মোঃ এনামুল হক বাবুল। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন দৈনিক দেশের পত্রের ময়মনসিংহ ব্যুরো প্রধান মোঃ তুহিনুর রহমান লিটন। এছাড়া আরো উপস্থিত ছিলেন অত্র প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি হাজী রফিকুল ইসলাম (খোকন), সহ সভাপতি প্রভাষক মাহবুবুর রহমান বাবুল , যুগ্ম সম্পাদক মোঃ এবি সিদ্দিক খসরু , প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মঞ্জুুরুল হক মঞ্জু , নির্বাহী সদস্য মোঃ এহতেশামুল হক শাহীন, দপ্তর সম্পাদক মোঃ আমিনুল হক সহ সকল সদস্যবৃন্দ। তাছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক বজ্রশক্তির বিশেষ প্রতিনিধি মোঃ মাসুদ মিয়া।  

অনুষ্ঠানের শুরুতে কোর’আন তেলওয়াত করেন নান্দাইল প্রেসক্লাবের সদস্য ও নিভিয়াঘাটা ফাজিল মাদ্রাসার সহঃ শিক্ষক মোঃ ইসলাম উদ্দিন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন যে, কারো উপর ধর্ম চাপিয়ে দেওয়া উচিত নয় আর দৈনিক দেশের পত্রের কাজও সেটা নয়, তারা হচ্ছে দেশ ও জাতির উন্নয়নের জন্য তথা শান্তির জন্য সকল ধর্মের লোককে ঐক্যবদ্ধ করা। সকল ধর্মের দিদ া-দ্বন্দ ও হিংসা-বিদ্বেষ ভূলে সকলকে একসাথে কাজ করে মানবতার কল্যাণ সাধিত করতে হবে। তবেই আমার বিশ্বাস সমগ্র পৃথিবী না হোক অন্তত বাংলাদেশ একটি শান্তির দেশ হিসাবে বিশ্ববাসীর কাছে তুলে ধরা যাবে। তারপর বিশেষ অতিথি তার বক্তব্যে বলেন যে, প্রত্যেকের ধর্ম প্রত্যেকের কাছে তবে যদি আমরা শান্তি চাই, নৈরাজ্য, সহিংসতা, ধর্মের নামে অপরাজনীতি, হানাহানি, দাঙ্গামা দূর করতে চাই তবে অবশ্যই সকলকে ঐক্যের ডাকে সাড়া দিতে হবে। ধর্মের নামে একত্ব পোষন করলে চলবে না, ধর্মের ভেদাবেদ ভুলে সবার ঊর্ধ্বে মানবতা কথাটি মাথায় রেখে এগিয়ে যেতে হবে। হিন্দু, মুসলিম, বৌদ্ধ তথা সকল ধর্মের সকলকে  একসাথে কাজ করতে হবে। আমি ধন্যবাদ জানাই ঐক্যের পথকে।

সভাপতি তার বক্তব্যে মানবতার কল্যাণে এগিয়ে আসার বিষয়টি প্রামাণ্যচিত্র সহ দৈনিক দেশের পত্র, দৈনিক বজ্রশক্তি, দৈনিক নিউজ এর উদ্দ্যেশ্য সম্পের্কে অবিহত করেন এবং আরো বলেন যে, প্রতিটি সাংবাদিকদের কলমের কালির লেখনিটুকু যেন হয় আর্তপীড়িত অসহায় মানুষের জন্য, মানবতার কল্যাণের জন্য, দেশ ও জাতির শান্তির জন্য। তিনি আরও বলেন যার যার ধর্ম তথা তার তার, কাউকে কোন ধর্মে আসার বাধ্যবাধকতা নেই। কিন্ত আসুন আমরা মানুষ পরিচয়ে ঐক্যবদ্ধ হই এবং শান্তির জন্য কাজ করি, মানবতার কল্যাণে এগিয়ে আসি।

উক্ত অনুষ্ঠানের সহযোগিতায় ছিলেন দৈনিক বজ্রশক্তির নান্দাইল প্রতিনিধি মোঃ আবু হানিফ সরকার ও পৌর প্রতিনিধি ডাঃ মোঃ শাহাজাহান ফকির এবং উক্ত ঐক্য সংগঠনের সদস্য মোঃ হুমায়ুন মিয়া।  




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই