তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কেশবপুর ডিগ্রী কলেজের ২৩ প্রভাষক চাকরিচ্যুত

কেশবপুর ডিগ্রী কলেজের ২৩ প্রভাষক চাকরিচ্যুত
[ভালুকা ডট কম : ৩১ অক্টোবর]
কেশবপুর ডিগ্রী কলেজের আর্থিক অনিয়ম ও ভুয়া সনদে চাকরি নেয়ায় অধ্যক্ষসহ দু’জনকে বরখাস্ত ও ২৩ জনকে চাকরিচ্যুত করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নিরীক্ষা প্রতিবেদনের সুপারিশে বৃহস্পতিবার বিকেলে কলেজ পরিচালনা কমিটির সভায় তাদের বরখাস্ত ও চাকরিচ্যুতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এদের মধ্যে দুজন এমপিওভুক্ত রয়েছেন। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় অডিট করে কলেজের আর্থিক লেনদেনে দুর্নীতি ও জাল সনদ, সনদ ছাড়া চাকরি নেয়ার বিষয়টি নিরীক্ষা করে কলেজ কর্তৃপক্ষকে বৃহসসম্প্রতিবার প্রতিবেদন আকারে দাখিল করেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়। অনিয়মের জন্য বহিষ্কৃৃতরা হলেন কলেজের অধ্যক্ষ রফিকুল বারি ও বুলবুল কুদ্দুসের এমপিও বাতিল এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

নিবন্ধন সনদ পাওয়ার পূর্বে নিয়োগ, ভুয়া সনদে নিয়োগ, সনদ ছাড়া নিয়োগের জন্য যাঁরা চাকরি হারিয়েছেন তাঁরা হলেন প্রভাষক কবিরুল ইসলাম, রুনা লাইলা, তোফাজ্জেল হোসেন, হাবিব উল্লাহ বিলালী, মেহেদী হাসান, ফজলে খুদা, শাহ আলম, রেবেকা সুলতানা, হুমায়ুন কবীর, ফারজানা খাতুন, রেবেকা খাতুন, বাবুল আক্তার, মোঃ তরিকুল ইসলাম, আছমা খাতুন, মোঃ মনিরুজ্জামান, গোলাম ফারুক, গোবিন্দ চন্দ্র, মাদাছেরুজ্জামান, বাহারুল আলমসহ ২৩ জন। কলেজের সভাপতি রেবা ভৌমিক জানান, মন্ত্রণালয়ের নির্দেশে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই