তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কেন্দুয়ায় ১ পরীক্ষার্থী বহিষ্কার ৩ শিক্ষককে অব্যাহতি, অনুপস্থিত ৩১৭

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা
কেন্দুয়ায় ১ পরীক্ষার্থী বহিষ্কার ৩ শিক্ষককে অব্যাহতি, অনুপস্থিত ৩১৭
[ভালুকা ডট কম : ২৩ নভেম্বর]
প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথম দিনে রবিবার নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় ফুফাত ভাইকে দিয়ে উত্তরপত্র লেখানোর দায়ে ১ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ সময় সংশ্লিষ্ট কক্ষের দায়িত্বে থাকা ৩ পরিদর্শককেও অব্যাহতি দেয়া হয়।

বহিষ্কৃত পরীক্ষার্থীর নাম আবুজর নেওয়াজ। সে উপজেলার সোহাগপুর এবলাসের মা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকরা হলেন- উপজেলার ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক তানিয়া সুলতানা, গামরুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আল মামুন ও একই বিদ্যালয়ের শিক্ষক রেখা আক্তার খানম।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফেরদৌস জানান, পরীক্ষা চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা: রুহুল আমিন উপজেলার মজলিশপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আবুজর নেওয়াজ (রোল নং-৫৮২৬) নামে এক পরীক্ষার্থী তার ফুফাত ভাই আরমানকে দিয়ে উত্তরপত্র লেখানোর দায়ে ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করেন। এ সময় ওই কক্ষের  পরিদর্শকের দায়িত্বে থাকা ৩ শিক্ষক তানিয়া সুলতানা, আল মামুন, রেখা আক্তার খানমকেও দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। তবে খবর পেয়ে আগেই পালিয়ে যায় প্রক্সি দিতে আসা আরমান।

এদিকে উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এ বছর প্রাথমিকের ৬৩৫০ ও এবতেদায়ীর ৬২৩ জন পরীক্ষার্থীর মধ্যে প্রাথমিকের ৬১৫৪ ও এবতেদায়ীর ৫০২ জন পরীক্ষার্থী অংশ নেয় এবং প্রাথমিকের ১৯৬ ও এবতেদায়ীর ১২১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই