তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় মিছেলা আকতার হত্যা ও আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

নওগাঁয় মিছেলা আকতার হত্যা ও আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ
[ভালুকা ডট কম : ২৪ নভেম্বর]
নওগাঁয় মিছেলা আকতার হত্যা ও আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায় হোটেল শ্রমিক ইউনিয়নের উদ্দ্যোগে শহরের ব্রীজের মোড়স্থ স্বাধীনতার ভাষ্কর্যের পাদদেশে এ কর্মসূচী পালন করা হয়।

এ সময় ইউনিয়নের সভাপতি মকসেদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন নওগাঁ পৌর সভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর ফারুকুজ্জামান ফারুক, ইউনিয়নের সাধারণ সম্পাদক মন্টু চাকি, যুবলীগ নেতা পিযুষ কান্তি সরকার, নিহতের বাবা মিরাজ হোসেনসহ এলাকাবাসি। বক্তব্য শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মামলা সূত্রে জানা গেছে, তিন বছর আগে নওগাঁ সদর উপজেলার মিরাজ হোসেনের মেয়ে মিছেলা আকতারের সাথে একই উপজেলার বাঙ্গাবাড়িয়া মহল্লার আজিজার রহমানের ছেলে বাপ্পী হোসেনের বিয়ে হয়। বিয়েরপর এক লাখ টাকা যৌতুক দাবি করে আসছিল।

যৌতুকের টাকা দিতে না পারায় ১৬ নভেম্বর রাতে নিজ বাড়ীতে স্বামী বাপ্পী হোসেন ও তার বাবা আজিজার রহমান ও মা রেনু বেগম মারপিট ও নির্যাতন করে মিছেলা আকতারকে শ্বাস রোধে হত্যা করে। পরে লাশ ঘরের ফ্যানের সাথে ঝুলিয়ে রেখে তারা পালিয়ে যায়। এ ঘটনায় পরদিন থানায় একটি মামলা দায়ের করা হয়। সংবাদ পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠায়।

এদিকে থানায় মামলা দায়েরের পর পুলিশের রহস্যজনক ভূমিকা দেখে ২০ নভেম্বর নিহতের বাবা মিরাজ হোসেন বাদি হয়ে নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতে আইনে বাপ্পী হোসেনকে মূল আসামী করে ৩ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি। এ ব্যাপারে বাপ্পী হোসেনের সাথে যোগাযোগ করা সম্ভব না হওয়ায় কোন বক্তব্য পাওয়া যায়নি।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকিরুল ইসলাম জানান, নিহতের পরিবারের লোকজন পলাতক রয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে এলেই মিছেলা আকতার মারা যাওয়ার কারণ সঠিক পাওয়া যাবে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই