তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে পুর্ব শত্রুতার জের ধরে বসতবাড়ির দু’পাশে গভীর খাল কেটেছে দুর্বৃত্তরা,বাড়ি ধ্বসে পড়ার উপক্রম

রায়গঞ্জে পুর্ব শত্রুতার জের ধরে বসতবাড়ির দু’পাশে গভীর খাল কেটেছে দুর্বৃত্তরা,বাড়ি ধ্বসে পড়ার উপক্রম
[ভালুকা ডট কম : ২৪ নভেম্বর]
সিরাজগঞ্জের রায়গঞ্জে পুর্ব শত্রুতার জের ধরে একটি বসতবাড়ির চলাচলের পথ বন্ধ করতে বাড়ির দু’পাশ ঘিরে গভীর খাল কেটেছে দুর্বৃত্তরা। এই বর্বরোচিত ঘটনাটি ঘটেছে উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের শ্যামগোপ গ্রামে।

সোমবার দুপুরে একদল সাংবাদিক সরেজমিনে গেলে অবরুদ্ধ ৩টি পরিবারের বৃদ্ধ ও মহিলারা আহাজারি করে সাংবাদিকদের নিকট তাদের দুর্ভোগের করুণ চিত্র তুলে ধরেন। ভূক্তভোগী পরিবার গুলো হচ্ছে ঐগ্রামের দিনমজুর আব্দুস সোবাহান, হায়দার আলী ও আব্দুল জব্বারের পরিবার।

সরেজমিনে দেখা গেছে- ঐ ৩টি পরিবারের বসতবাড়ির উত্তর ও পশ্চিম দিকে চলাচলের  পথে বাড়ির প্রান্তসীমা ঘেঁসে ১০-১২ ফুট গভীরতায় প্রায় দেড়বিঘা জায়গা জুড়ে গর্ত করে ট্রাকযোগে নিকটবর্তী জনৈক আবু হানিফ খানের ইটভাটায় মাটি সরবরাহ করেছে দুর্বৃত্তরা। ফলে যেকোন মুহুর্তে বাড়িগুলো ভেঙ্গে পড়ে যেতে পারে আশংকায় শংকিত হয়ে পড়েছেন সেখানে বসবাসকারী হতদরিদ্র ঐ পরিবারগুলো। ইতোমধ্যেই ঐ সীমানার একটি ল্যান্ট্রিন ভেঙ্গে পড়েছে। এরপরও দুর্বৃৃত্তরা বসতবাড়িগুলোর পুর্ব পাশের সীমানা সংলগ্ন স্থান থেকে মাটি কাটবে বলে হুমকি দিচ্ছে। এরআগে তারা ঐ ৩ দরিদ্র পরিবারের পুরুষানুক্রমে ভোগদখলীয় ধানি জমি থেকে জোরপুর্বক ব্যাপকহারে মাটি কেটে নেয়।

এব্যাপারে আব্দুস সোবাহান বাদী হয়ে সরাইহাজিপুর গ্রামের  মহির উদ্দনের পুত্র আইয়ূব আলী, আঃ খালেক, মহর খানের পুত্র নজরুল ইসলাম, মফিজ খানের পুত্র হায়দার, জাহাঙ্গীর, শহীদুল ও সাইদুল, আঃ কুদ্দুসের পুত্র আঃ মালেক গং এর বিরুদ্ধে রায়গঞ্জ থানায় অভিযোগ করেছেন। থানায় অভিযোগ করায় বিবাদীরা বাদীকে প্রাণ নাশের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করে বাদী সাংবাদিকদের নিকট কান্নায় ভেঙ্গে পড়েন।

এব্যাপারে রায়গঞ্জ থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাসের সাথে যোগযোগ করলে তিনি অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন- এলাকায় আইন শৃংখলা ও শান্তি রক্ষায় তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। এধরণের বর্বরোচিত ঘটনায় স্তম্ভিত হয়ে গেছে এলাকার মানুষ। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই