তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরের ৪ রেলপথে শতাধিক ক্রসিং ঝুকিপূর্ণ

সতর্কবাণী মুছে গেছে, ওভারপাসও নেই
গৌরীপুরের ৪ রেলপথে শতাধিক ক্রসিং ঝুকিপূর্ণ
[ভালুকা ডট কম : ২৫ নভেম্বর]
এক পাশে বাস ও ম্যাক্সি স্ট্যান্ড। আরেক পাশে সিএনজি চালিত অটোটেম্পু স্ট্যান্ড। মাঝে রেললাইন। এর মধ্যেই চলে পৌরসভার টোল আদায়! গেইটের ওভারপাসের দু’টি মধ্যে একটি নষ্ট। রেললাইনের মাঝখানে বিকল হচ্ছে যানবাহন। ট্রেন থামিয়েও সরানো যাচ্ছে না, লক্কড়ঝক্কড় মার্কা বিকল ম্যাক্সি! এটি ময়মনসিংহ-গৌরীপুর মহাসড়কের পশ্চিমদাপুনিয়া রেলক্রসিংয়ের অবস্থা। অল্পের জন্য ক’দফায় বাঁচলো শতাধিক যাত্রী। রেলক্রসিংয়ের দু’পাশে গতিরোধক দেয়া হয়েছে। তবে তা সাদা রঙ দ্বারা চিহ্নিত না করায় আরও ঝুঁকি বেড়েছে।

গৌরীপুর-ঈশ্বরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ভবানীপুর রেলক্রসিং। গেইট ও ম্যান নেই। দু’পাশে সড়কপথের যাত্রীদের জন্য লেখা সতর্কবানী মুছে গেছে। গাছের আড়ালে দেখাও যায়। এ ক্রসিংয়ে ট্রাক-ট্রেন সংঘর্ষে এক যাত্রীর মৃত্যু হয়। গৌরীপুর-নেত্রকোণা সড়কের শ্যামগঞ্জ রেল ক্রসিংয়ে গেইট ম্যান নেই, নির্মিত ওভারপাস বিকল। রেলওয়ে জমির নির্মিত দালান-কোটার কারণে সড়কের যানবাহন ট্রেনের আগমনও দেখতে পায় না। এ স্থানে ট্রেন-অটো সংঘর্ষে সম্প্রতি নিহত হন অটোরিক্সা চালক।  

উপজেলার সতিশা-পূর্বদাপুনিয়া পাকা সড়ক, মইলাকান্দা কাউরাট, গৌরীপুর ইউনিয়নের গজন্দর, সতিশা খালপাড়, বোকাইনগর ইউনিয়নের বাসাবাড়ি, মাইজহাটি, ক্রসিংয়ে সাইন বোর্ড মুছে গেছে। ভবানীপুর ক্রসিংয়ে নেই সতর্কবানীর সাইনবোর্ড। গৌরীপুর-ময়মনসিংহ রেলপথের চান্দের সাটিয়া রেলক্রসিংয়ে  কিছুই নেই। ট্রেনের সঙ্গে যাত্রীবাহি অটোর সংঘর্ষে সম্প্রতি আহত হন ৯জন যাত্রী।

গৌরীপুর-জারিয়া রেলপথের পূর্বধলা বাজার রেলক্রসিং। সমতল ভূমি থেকে ২০ফুট উপরে। গেইট ও ম্যান নেই। ক্রসিং অতিক্রম করতে অতিরিক্ত স্পিডে যানবাহন উঠতে হয়। অত্যন্ত ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করতে হচ্ছে। ময়মনসিংহ-নেত্রকোণা মহাসড়কের জারিয়া আনসার ক্যাম্পের পাশে নলুয়া রেলক্রসিং। এ স্থানে প্রায় ৪বছর পূর্বে ট্রেন- টেম্পু সংঘর্ষে ৩যাত্রী নিহত হন। জারিয়া-নাটেরকোন, শ্যামগঞ্জ-বিরিশিরি ও জালশুকা রেলক্রসিংয়ে ওভারপাস-ম্যান নেই। সতর্ক সংকেত গুলোও মুছে গেছে। পূর্বধলা-দেওটুকোন সড়কের পূর্বধলা রেলস্টেশন ক্রসিং পয়েন্টে গেইট ও ম্যান নেই। সতর্ক সংকেত বুঝা যায় না। এ স্থানে ১৮নভেম্বর ট্রেন-টমটম সংঘর্ষে জেএসসির ১০পরীক্ষার্থী আহত হয়।

ঈশ্বরগঞ্জ-রায়েরবাজার সড়কের সোহাগী বাজার রেল ক্রসিংয়ে ওভারপাস ও ম্যান নেই। আঠারবাড়িতে গেইট ও ম্যান আছে তবু প্রায়শঃ শূন্য থাকে। নান্দাইল-তাড়াইল সড়কের মুসুল্লী, নান্দাইল-আঠাবাড়ী সড়কের শিয়ালধরায় রেলক্রসিং পয়েন্টও ঝুঁকিপূর্ণ। নেই বেড়িবাঁধ ও পাহারাদার। মোহনগঞ্জ রেলপথের হিরনপুর বাজার রেলক্রসিং অত্যন্ত ঝুঁকিপূর্ণ। বাজারে যেতে-আসতে ক্রসিং অতিক্রম করতে হয়, এ স্থানেও নেই অভারপাস ও ম্যান। এছাড়াও বাংলা, বারহাট্টা, ঠাকুরাকোনায় ৮টি অভারপাস ও  গেইট ম্যান নেই। যাত্রীরা জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই