তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় গৃহবধুকে ধর্ষণ,চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

নওগাঁয় গৃহবধুকে ধর্ষণ,চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু
[ভালুকা ডট কম : ১৮ ডিসেম্বর]
নওগাঁর ধামইরহাটে মতি বুলু (২৫) নামে এক আদিবাসি গৃহবধুকে পালাক্রমে ধর্ষণ করা হয়েছে। ঘটনারপর অসুস্থ্য অসস্থায় বুধবার বিকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বৃহস্পতিবার ভোর রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

নিহত বুলু উপজেলার আড়ানগর ইউনিয়নের ব্রজবন গ্রামের হিরা পাহানের স্ত্রী। এদিকে ওই আদিবাসি গৃহবধু বিষপাণে আত্মহত্যা করেছে বলে ধর্ষকরা অপ্রচার চালাচ্ছে বলে স্থানীয় ও বুলুর অভিভাবকরা অভিযোগ করেন। বিষয়টি ধামাচাপা দেয়ার জন্যে একটি মহল ব্যাপক তৎপর শুরু করেছে।

গ্রামবাসীরা জানায়, উপজেলার আড়ানগর ইউনিয়নের ব্রজবন গ্রামের ভেদুয়ার পাহানের ছেলে হিরা পাহানের সাথে পৌর সরদস্থ হাটনগর গ্রামের মেয়ে মতি বুলুর সাথে বিবাহ হয়। গত বুধবার দুপুরে বুলু গরু-ছাগল নেয়ার উদ্দেশ্যে বাড়ির সন্নিকটে খাড়ির ধারে আসলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা একই গ্রামের আজহারের ছেলে বাচ্চু হোসেন ওই গৃহবধুকে জোরপূর্বক ধর্ষণ করে। বুলুর চিৎকার শুনে আবুল হোসেন, মোকলেছার রহমান ও খাদেমুল ইসলাম ঘটনাস্থলে এসে পালাক্রমে ধর্ষণ করে। এ সময় বুলুর ছেলে উজ্জল ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহায়তায় বাচ্চুুকে ধরে ফেলে।

স্থানীয়দের সহযোগিতায় অজ্ঞান অবস্থায় ধর্ষণের শিকার বুলুকে প্রথমে পত্নীতলা হাসপাতালে ভর্তি করে। পরে তার অবস্থা বেগতিক হলে তাকে বিকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর রাতে সে মারা যায়।

এ দিকে ধর্ষক বাচ্চুকে স্থানীয় ইউপি চেয়ারম্যান শাজাহান আলী কমলের হাতে তুলে দিলে তিনি পরে রহস্যজনক ভাবে বাচ্চুকে ছেড়ে দেন। এ বিষয়ে আড়ানগর ইউপির চেয়ারম্যান শাজাহান আলী কমলের সেল ফোনে বার বার যোগাযোগ করা হলে ফেনটি বন্ধ পাওয়া যায়।  বুলুর বাবা বন্ধন জানান, ধর্ষণের পর একটি মহল স্থানীয় পুলিশ প্রশাসনের সহযোগিতায় বিষয়টি একটি ধামাচাপা দেয়ার জন্যে বেশ তৎপর চালাচ্ছে। এ ঘটনায় ন্যায় বিচার না পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে তাদের মধ্যে।বুলুর ভাই বিমল জানান, ধর্ষণের ঘটনাকে বিষপানে আত্নহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করছে একটি মহল। এ বিষয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জাতীয় আদিবাসি পরিষদের সাধারণ সম্পাদক আমিন কুজু জানান, ওই গৃহবধুকে ধর্ষণের ঘটনায় প্রমাণ করে যে আদিবাসিদের উপর দেশের শাসকগোষ্ঠীদের দ্বারা একেরপর এক ধর্ষণ, নির্যাচন করা হচ্ছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান। এ বিষয়ে থানার ওসি (তদন্ত) আতাউর রহমান বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই