তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

চলে গেলেন গৌরীপুরের সবার প্রিয় ভূষণ বাবু

চলে গেলেন গৌরীপুরের সবার প্রিয় ভূষণ বাবু
[ভালুকা ডট কম : ১৯ ডিসেম্বর]
ভূষণ বাবু (৮৫) এটাই পরিচয়। ঐতিহ্যবাহী শ্যামগঞ্জে ব্যবসায়ীর গদিঘরটি ছিল এলাকার উন্নয়নের প্রতীক। সন্ধ্যার পরে গৌরীপুর, পূর্বধলা, তারাকান্দা এই ত্রি-উপজেলা মোহনা শ্যামগঞ্জের গুণিজনের আড্ডা চলতো এখানে। সেই মানুষটি বৃহস্পতিবার (১৮/১২/২০১৪ইং) চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পরলোকগমণ করেন।

এলাকার আইন শৃঙ্খলার উন্নয়নে কাজ করার জন্য তিনি দীর্ঘদিন যাবত ছিলেন গৌরীপুর উপজেলার মইলাকান্দা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি। ঐতিহ্যের ধারক ক্যাশবাক্স থাকলেও ঘরটিতে ১০/১২বছর যাবত তিনি কোন ব্যবসা পরিচালনা করতেন না। সামাজিক দেন-দরবার, মামলা-মোকদ্দমা বা সংঘর্ষের পরেও এখানে সালিশের মাধ্যমে শান্তির বীজ বপন করা হতো। সমস্যা সমাধানের প্রতীক ছিলেন ভূষণ বাবু। তার পুরো নাম ইন্দু ভূষণ রায়। হিন্দু, মুসলিম, খ্রিষ্টানসহ সকল ধর্মের মানুষের প্রিয়ভাজন ছিলেন। দল, মত, পথ, ধর্মের উর্ধ্বে থেকেই তিনি সামাজিক সকল সমস্যার সমাধানের প্রচেষ্টা চালাতেন।

এছাড়াও তিনি শ্যামগঞ্জ বাজারের ব্যবসায়ী সমিতি, শ্যামগঞ্জ কালীবাড়ি আশ্রমের উপদেষ্টা সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও উপসানালয়ের দায়িত্ব পালন করেন। ভোরের কাগজ পত্রিকার পূর্বধলা প্রতিনিধি তিলক রায় টুলু ও ঢাকার সূত্রাপুরে সন্ত্রাসী হামলায় নিহত বংশাল থানার অপারেশন অফিসার সাব-ইন্সপেক্টর গৌতম রায়ের পিতা ইন্দু ভূষন রায় (ভূষন বাবু)’র অন্তেষ্টিক্রিয়া বৃহস্পতিবার সন্ধ্যায় শ্যামগঞ্জ শ্মশান ঘাটে অনুষ্ঠিত হয়েছে। তার অন্তেষ্টিক্রিয়ায় গৌরীপুরের সংসদ সদস্য ও ডাঃ ক্যাপ্টেন (অবঃ) মুজিবুর রহমান ফকির, নেত্রকোণার সাবেক সংসদ সদস্য আশরাফ আলী খান খসরু, গৌরীপুর উপজেলা চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হীরন, পুর্বধলা উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, গৌরীপুর থানার ও.সি মোহাম্মদ আলী শেখ, পূর্বধলা থানার ও.সি মুশফিকুর রহমান, গৌরীপুর উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক হারুন আল বারী, নেত্রকোনা জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু, বাংলাদেশ সাংবাদিক সমিতি গৌরীপুর শাখার সভাপতি ম. নূরুল ইসলাম, গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক এইচ.এম.খায়রুল বাশার, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ রইছ উদ্দিন, ইকবাল হোসেন জুয়েল উপস্থিত ছিলেন।

এ ছাড়া পুর্বধলার সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল (বীরপ্রতীক), বি.এন.পি নেতা ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন, সাংবাদিক শ্যামলেন্দু পাল, মিজানুর রহমান নান্নু, শফিকুজ্জামান শফিক, গোলাম মোস্তফা, আবু জাফর তালুকদার, বেগ ফারুক আহমেদসহ পুর্বধলা, গৌরীপুর ও নেত্রকোণার বিভিন্ন পত্রিকায় কর্মরত সাংবাদিকরা সাংবাদিক তিলক রায়ের পিতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও সমবেদনা জ্ঞাপন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ পুত্র, ১ কন্যা ও নাতি নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই