তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে আজ পাঠ্যবই উৎসবে ৮৮হাজার ৯শ ৪৪শিক্ষার্থীর হাতে নূতন বাই

গৌরীপুরে আজ পাঠ্যবই উৎসবে ৮৮হাজার ৯শ ৪৪শিক্ষার্থীর হাতে নূতন বাই
[ভালুকা ডট কম : ০১ জানুয়ারী]
পাঠ্যবই উৎসবকে কেন্দ্র করে নূতন সাজে সজ্জিত হয় শিক্ষা প্রতিষ্ঠান। ময়মনসিংহের গৌরীপুরে বৃহস্পতিবার (১ জানুয়ারি) প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয় ও মাদরাসার ২শ ৬৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮৮হাজার ৯শ ৪৪শিক্ষার্থীর হাতে ৬লক্ষ ১৭হাজার ৮২৩টি নুতন বই বিতরণ করা হয়েছে।

প্রধান অতিথি হিসাবে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এম.পি মুঠোফোনে নূতন বছরের শুভেচ্ছা জানিয়ে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ইউএনও দূর-রে-শাহওয়াজ, অগ্রদূতন নিকেতন আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসাবে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বিধূ ভূষণ দাস, ইসলামবাদ সিনিয়র মাদরাসায় প্রধান অতিথি হিসাবে গভর্নিং বডি ও প্রেস ক্লাবের সভাপতি মোঃ শফিকুল ইসলাম মিন্টু বই বিতরণ উৎসবে শিক্ষার্থীদের হাতে নূতন বই বিতণ করেন।

উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মোঃ আকিকুর রেজা খান জানান, উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯২টি, নবসরকারি ৭৮টি, কমিউনিটি বিদ্যালয় ৩টি, কিন্ডার গার্টেন ২০টি বিদ্যালয়ে ৬৪হাজার ২৪৪জন শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, ৩৮টি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণিতে ৬হাজার ৫শ, ৭ম শ্রেণিতে ৫হাজার ৭শ, ৮ম শ্রেণিতে ৪হাজার ৮শ, ৯ম শ্রেণিতে ৩হাজার ৭শ, ৮টি এবতেদায়ী মাদরাসায় ১ম শ্রেণিতে থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ৫হাজার ২শ, ১৭টি মাদরাসায় ৫ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ৪হাজার ৯শ শ্রেণির বই দেয়া হয়েছে।

বই বিতরণ উপলক্ষে বিদ্যালয়ে গুলো নূতন সাজে সজ্জিতকরণ করা হয়। নূতন বই হাতে পেয়ে উৎফুল্লচিত্তে শিক্ষার্থী বাড়ি ফিরেছে। নূতন বইয়ের গ্রাণ সুগন্ধ খুব ভালো লাগে বলে জানায় আর.কে সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণির ছাত্র আফজাল হোসেন আবির।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই