তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

এসএসসি ও জেএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে অনলাইনে পরীক্ষার প্রশ্ন পাঠানো হবে - মন্ত্রী

এসএসসি ও জেএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে আগামীতে অনলাইনে পরীক্ষার প্রশ্ন পাঠানো হবে - মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক
[ভালুকা ডট কম : ২৭ জানুয়ারী]
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আ. ক. ম মোজাম্মেল হক এমপি বলেছেন, এসএসসি ও জেএসসি সমাপনী পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে আগামীতে অনলাইনে পরীক্ষার প্রশ্ন পাঠানো হবে। এ বিষয়ে কার্যক্রম চলছে।

অনেক কারণে প্রশ্ন ফাঁস হয়ে থাকে। পরীক্ষার প্রশ্ন তৈরী করে ঢাকা থেকে আর পাঠানো হবে না। প্রশ্নপত্র প্রিন্ট করে যাতে অনলাইনে দিয়ে দেয়া যায় সেই টেকনোলজি ডেভেলপ করার জন্য এখন কাজ চলছে। মন্ত্রী মঙ্গলবার দুপুরে গাজীপুরের ঐতিহাসিক ভাওয়াল বাজবাড়ি মাঠে আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনকালে এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, বিগত বিএনপি সরকারের সময়ে বিনা পয়সায় ফাইবার অপটিক কানেকশন নেয়ার সুযোগ ছিলো। কিন্তু তৎকালীন সরকার সে সুযোগ গ্রহণ না করায় সরকারকে ১২’শ কোটি টাকা খরচ করতে হয়েছে। বর্তমান সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত করা হবে।

৩৬ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজিত তিন দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার এবারের প্রতিপাদ্য হলো ‘জনগণের দোরগোড়ায় সেবা’। গাজীপুরের জেলা প্রশাসক নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠাণে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহসিন, অতিরিক্ত পুলিশ সুপার দেলোয়ার হোসেন।

মেলায় গাজীপুর জেলা প্রশাসন, সকল উপজেলা প্রশাসন, সমাজসেবা অধিদপ্তর, যুব উন্নয়ন অধিদপ্তর, ওয়ালটন, বিআরটিএ গাজীপুর সার্কেল, বীজ প্রত্যয়ণ এজেন্সি, পুলিশ প্রশাসন, শিল্প পুলিশ, মৎস অধিদপ্তরসহ ৫২টি স্টল খোলা হয়েছে। পরে মন্ত্রী মেলার বিভিন্ন প্রদশর্নী স্টল ঘুরে দেখেন।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই